advertisement
advertisement
advertisement
advertisement

সৌদি আরবে থাকা স্বামীকে মৃত দেখিয়ে ৩১ লাখ টাকা আত্মসাৎ স্ত্রীর!

অনলাইন ডেস্ক
২৪ জুন ২০২২ ০৫:৫১ পিএম | আপডেট: ২৪ জুন ২০২২ ১১:২৯ পিএম
প্রতীকী ছবি
advertisement

স্বামী গিয়েছিলেন সৌদি আরবে। সেখান থেকে ব্যাংকের মাধ্যমে দেশে টাকা পাঠাতেন তিনি। এদিকে, দেশে থাকা স্ত্রী বিদেশে থাকা তার স্বামীকে মৃত দেখিয়ে সে টাকা আত্মসাৎ করেছেন। এমন ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলায়।

 ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার কুলি অঞ্চলের কুমড়া গ্রামের বাসিন্দা নুর জামাল শেখ। তিনি ২০১৭ সালে সৌদি আরবে যান। কিছুদিন আগে সৌদি আরব থেকে বাড়িতে তিনি।

advertisement

বাড়ি আসার পর নুরজামাল শেখ তার জমানো অর্থ তুলতে ব্যাংকে যান। ব্যাংকে গিয়ে তিনি জানতে পারেন তার অ্যাকাউন্টে কোনো টাকা নেই। পরে তিনি জানতে পারেন, অনেক দিন তার স্ত্রী শাহিনা খাতুন তার ডেথ সার্টিফিকেট দেখিয়ে জমানো সমস্ত অর্থ তুলে নিয়েছেন। শাহিনা নুর জামালের ব্যাংক অ্যাকাউন্টের নমিনি ছিলেন বলে টাকা তুলতে কোনো সমস্যাই হয়নি।

নুর জামাল শেখের দাবি, তার স্ত্রী শাহিনা খাতুন পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েছে। সেই কারণেই তার নকল ডেথ সার্টিফিকেট বানিয়ে ব্যাংক থেকে ২৬ লাখ টাকা (বাংলাদেশি টাকায় ৩০ লাখ ৮২ হাজার টাকা) তুলে নিয়েছেন। তিনি স্ত্রীর বিরুদ্ধে থানাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেও কোনো সুরাহা পাচ্ছেন না বলে জানিয়েছেন জামাল।

অবেশেষে স্ত্রী ও তার পরিবারের লোকজনকে গ্রেপ্তারের দাবিতে বড়ঞা থানার দ্বারস্থ হন নুর জামাল শেখ। যদিও বিষয়টি নিয়ে বড়ঞা থানার পুলিশ জানিয়েছে, নুরজামাল শেখের অভিযোগের ভিত্তিতে তারা তদন্ত শুরু করেছে। অভিযুক্তদের ধরা গেলে পুরো ঘটনার আসল তথ্য জানা যাবে।

advertisement