advertisement
advertisement
advertisement
advertisement

ঢাকায় সাজসাজ রব

নিজস্ব প্রতিবেদক
২৫ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৫ জুন ২০২২ ০৮:৩৯ এএম
সেতুকে ঘিরে উৎসবে মেতেছে পুরো দেশ।
advertisement

দেশের সবচেয়ে বড় প্রকল্প স্বপ্নের পদ্মা সেতুর দ্বার খুলে যাবে আজ। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার মানুষের আবেগের এ সেতুকে ঘিরে উৎসবে মেতেছে পুরো দেশ। কারণ এই সেতুর কারণে যাতায়াত ও পণ্য পরিবহন সহজ হওয়ায় কেবল একুশ জেলাই নয়, বদলে যাবে দেশের গোটা অর্থনীতিও। আর তার শুভারম্ভ ঘিরেই মানুষের এত উচ্ছ্বাস। ইতোমধ্যে সেতুর উদ্বোধন ঘিরে পদ্মার এপারে মুন্সীগঞ্জের মাওয়া এবং ওপারে মাদারীপুরের কাওড়াকান্দিসহ গোটা দেশ সেজেছে অনিন্দ্য রূপে। রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুনের পাশাপাশি আলোকসজ্জাও করা হয়েছে। বাদ যায়নি রাজধানী ঢাকাও। ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও অফিসগুলোয় আলোকসজ্জা করা হয়েছে।

গতকাল রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রঙিন সাজ চোখে পড়ে। বিশেষ আলোকসজ্জা করা হয়েছে হাতিরঝিলে। রাতে হাতিরঝিলের সবুজ গাছপালার মধ্যে লাল-নীল বাতি যেন অন্যরকম সৌন্দর্য এনে দেয়। একই সঙ্গে হাতিরঝিলের পুরো এলাকা ছেয়ে গেছে নানা রঙের ব্যানার, ফেস্টুনে। উদ্বোধন উপলক্ষে আজ হাতিরঝিলে প্রদর্শিত হবে লেজার শো। এ ছাড়া হাতিরঝিলসহ ঢাকার বিভিন্ন স্থানে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় দেখানোর আয়োজনও করেছে বিভিন্ন সংগঠন। সামাজিক যোগাযোগাধ্যমে এ সংক্রান্ত পোস্ট দিয়ে অনেককেই উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে।

advertisement

ঢাকার অন্যান্য গুরুত্বপূর্ণ সড়কেও দেখা মিলেছে নানা আলোকসজ্জার। বিভিন্ন ব্যানার-ফেস্টুনের পাশাপাশি উন্নয়নের নানা খুঁটিনাটি তথ্যও লেখা রয়েছে। গতকাল রাতে নিউমার্কেট থেকে ধানমন্ডি পর্যন্ত সড়ক ঘুরে দেখা গেছে, রাস্তার দুইপাশে লাল-নীল বাতির আলোকসজ্জা। এ ছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনও সাজানো হয়েছে বর্ণিল আলোকসজ্জায়।

 

 

 

 

 

advertisement