advertisement
advertisement
advertisement
advertisement

মায়ের সঙ্গে কন্যার সেলফি

নিজস্ব প্রতিবেদক
২৬ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৬ জুন ২০২২ ০১:৫৯ পিএম
advertisement

পদ্মা সেতু উদ্বোধনের আবেগ যতটা না দেশবাসীকে ছুঁয়ে যাচ্ছে, তার চেয়ে বেশি আবেগাপ্লুত হওয়ার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের। কারণ বিশ্বব্যাংক সরে যাওয়ার পর দেশের নিজস্ব অর্থায়নে এই সেতু নির্মাণ করতে গিয়ে কম ঝামেলা ও বিরোধীদের কটুকথা শুনতে হয়নি শেখ হাসিনাকে। কিন্তু নিজের দৃঢ় বিশ্বাস আর নেতৃত্বে তিনি সার্থক করে তুলেছেন স্বপ্নের পদ্মা সেতুকে। গতকাল শনিবার স্বপ্নের এই সেতু উদ্বোধনে গিয়ে স্মরণীয় মুহূর্তটি তাই মায়ের সঙ্গে সেলফিতে ধরে রাখলেন শেখ হাসিনাকন্যা সায়মা ওয়াজেদ পুতুল। গতকাল সকালে মুন্সীগঞ্জের মাওয়ায় সেতুর সার্ভিস এরিয়ায় সুধী-সমাবেশ শেষ করে টোল দিয়ে প্রথম যাত্রী হিসেবে পদ্মা সেতু এলাকায় প্রবেশ করেন সরকারপ্রধান। এর পর দুপুর ১২টার দিকে তিনি মাওয়া প্রান্তের ফলক উন্মোচন করেন। উদ্বোধনের পর প্রধানমন্ত্রী লাল গালিচায় ফটোসেশনে অংশ নেন। এ সময় তার সঙ্গে হাঁটছিলেন মেয়ে সায়মা ওয়াজেদও। একপর্যায়ে নিজের মোবাইল ফোন বের করে মায়ের সঙ্গে সেলফি তোলেন তিনি। ছবি তোলা শেষে প্রধানমন্ত্রী তার নিরাপত্তার দায়িত্বে থাকা একজনের কাছ থেকে মোবাইল ফোন নিয়ে ভিডিওকলে যুক্ত হন। ভিডিওকলেই মোবাইল ঘুরিয়ে হাসিমুখে পুরো এলাকা দেখান তিনি।

প্রধানমন্ত্রী যখন ভিডিওকলে কথা বলা শুরু করেন, তখন পুতুলকে দেখা যায় ক্যামেরা হাতে মায়ের ছবি তুলতে। এর পর পুতুলকেও ডেকে নেন প্রধানমন্ত্রী, একসঙ্গে ভিডিওকলে কথা বলেন। ভিডিওকলে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রীকে কিছুটা আবেগাপ্লুত হতে দেখা যায়। এ সময় মেয়ে পুতুল তাকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন।

advertisement 3

মাওয়া প্রান্তের আনুষ্ঠানিকতা সেরে প্রধানমন্ত্রী গাড়িবহর নিয়ে মূল সেতুতে উঠে যান। সেখানে সেতুর মাঝপথে গাড়ি থেকে নেমে বেশ কিছুটা সময় কাটান তারা। এর আগে প্রধানমন্ত্রী উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে পদ্মা সেতু উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তিনি ‘জয় বাংলা’ বলে সেøাগান দেন। পরে তিনি সেতুর ওপর দিয়ে জাজিরার উদ্দেশে রওনা হন।

advertisement 4
advertisement