advertisement
advertisement
advertisement
advertisement

উৎসবের ঢেউ আছড়ে পড়ে চট্টগ্রামেও

চট্টগ্রাম ব্যুরো
২৬ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৫ জুন ২০২২ ১১:৫২ পিএম
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে গতকাল চট্টগ্রামে জিমনেশিয়াম চত্বরে আয়োজিত অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ্ব সূফী মোহাম্মদ মিজানুর রহমান -এস এম তামান্না
advertisement

স্বপ্নের পদ্মা সেতু বাস্তবে রূপ পেয়েছে। বহুল প্রতীক্ষিত এই সেতুর উদ্বোধনের উৎসবে মেতেছে পুরো দেশ। সেই ঢেউ আছড়ে পড়েছে বন্দর নগরী চট্টগ্রামেও। বর্ণাঢ্য নানা আয়োজনে উৎসব উদ্যাপন করেছে চট্টগ্রামের মানুষ। গতকাল দিনব্যাপী র‌্যালি, আলোচনাসভা, দোয়া মাহফিল, কোরআনখানির আয়োজন করেছে রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী সংগঠনগুলো। সকাল থেকেই নগরীর বিভিন্ন এলাকা থেকে শোভাযাত্রা বের করা হয়। বাস-ট্রাকসহ বিভিন্ন ধরনের যানে উদ্বোধনের জানান দেওয়া হয়। নগরীর একাধিক স্থানে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হয়। চট্টগ্রাম জেলা প্রশাসন, নগর পুলিশ, জেলা পুলিশ ও রেলওয়ে পুলিশের পক্ষ থেকে গতকাল সকালে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। মহানগর উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীঘ, যুগলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ, চট্টগ্রাম চেম্বার, বিজিএমইএ, চট্টগ্রাম প্রেসক্লাবে দোয়া মাহফিল ও আলোচনাসভার আয়োজন করে।

গতকাল সকাল সাড়ে ৮টা থেকে নগরীর এমএ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেশিয়াম মাঠে চট্টগ্রাম জেলা প্রশাসন দিনব্যাপী কর্মসূচির আয়োজন করে। সকাল ১০টায় পদ্মা সেতু উদ্বোধনের আগে আলোচনাসভা, উদ্বোধনের পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণিল আতশবাজি প্রদর্শন করা হয়।

advertisement 3

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। চট্টগ্রাম সিটি মেয়র এম রেজাউল করিম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, নগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফী মোহাম্মদ মিজানুর রহমান, দৈনিক আমাদের সময়ের উপদেষ্টা সম্পাদক কবি আবুল মোমেন বক্তব্য রাখেন।

advertisement 4

সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বিশে^র ইতিহাসে স্থান করে নেওয়া পদ্মা সেতু বাঙালির আত্মপ্রত্যয়ের, আত্মপ্রকাশের এবং আত্মমর্যাদার চিরঞ্জীব মহাকাব্য। নিজেদের টাকায় এ সেতু নির্মাণ করতে পারায় বিশ^দরবারে বাংলাদেশের সম্মান বেড়েছে।

গতকাল সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি ডিজিটাল এলইডি টিভি স্ক্রিনের মাধ্যমে নগরীর ১০টি স্থানের প্রদর্শনের ব্যবস্থা করে নগর আওয়ামী লীগ। নগরীর নিউমার্কেট চত্বর, পুরাতন রেলওয়ে স্টেশন, স্টিলমিল বাজার, বাদামতলী মোড়, বড়পুল বঙ্গবন্ধু ভাস্কর্য চত্বর, অলংকার, বহদ্দারহাট মোড়, অক্সিজেন মোড়, আন্দরকিল্লা ও জামালখানের ডা. খাস্তগীর স্কুল চত্বরে একযোগে সরাসরি সম্প্রচার করা হয়। দুপুর ২টায় পুরাতন রেলওয়ে স্টেশন চত্বরে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিকাল ৩টায় সমাবেশ অনুষ্ঠিত হয়। থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতাসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন প্রদর্শন করে মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন।

নগরীর আন্দরকিল্লায় দলীয় কার্যালয়ে সকাল ১০টায় কোরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করে দক্ষিণ জেলা আওয়ামী লীগ। এ সময় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, মোছলেম উদ্দিন মনসুর, দপ্তর সম্পাদক আবু জাফরসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সকালে নগরীর দামপাড়া পুলিশ লাইন থেকে শোভাযাত্রা বের করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। জেলা পুলিশের পক্ষ থেকেও র‌্যালি বের করা হয় হালিশহর পুলিশ লাইন থেকে।

advertisement