advertisement
advertisement
advertisement
advertisement

একদিনে হাসপাতালে ৩৫ ডেঙ্গু রোগী

নিজস্ব প্রতিবেদক
২৬ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৬ জুন ২০২২ ১২:২৪ এএম
প্রতীকী ছবি
advertisement

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫ জন এডিস মশাবাহিত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে গত তিন দিনে সর্বমোট ৮৫ ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৫ জনের মধ্যে ৩৩ জনই ঢাকার বাসিন্দা। এ ছাড়া ঢাকার বাইরের দুটি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে দুজন রোগী ভর্তি হয়েছেন।

advertisement 3

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৩৫ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২৭ জনে। তাদের মধ্যে ১১৮ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। ঢাকার বাইরে বিভিন্ন জেলায় রয়েছেন ৯ জন রোগী।

advertisement 4

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৫ জুন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯২০ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭৯২ জন। চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে একজনের। এর আগে ২০১৯ সালে এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরের প্রকোপ মারাত্মক আকার ধারণ করে। সেই বছর এক লাখের বেশি মানুষ রোগটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন এবং ১৪৮ জনের মৃত্যু হয়। করোনা মহামারীর মধ্যে ২০২০ সালে ডেঙ্গু তেমন প্রভাব ফেলতে পারেনি। তবে ২০২১ সালের মাঝামাঝি সময়ে কিছুটা উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করে ডেঙ্গু।

advertisement