advertisement
advertisement
advertisement
advertisement

কুলিয়ারচরে এতিমদের মাঝে বিতরণ করা হয় উন্নতমানের খাবার

সারাদেশে আনন্দ-উৎসব

আমাদের সময় ডেস্ক
২৬ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৬ জুন ২০২২ ১২:১৬ এএম
advertisement

আত্মমর্যাদা ও আত্মবিশ্বাসের প্রতীক স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে গতকাল সারাদেশে আনন্দ-উৎসব উদযাপন করা হয়েছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ র‌্যালি ও সমাবেশ হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জবাসী প্রত্যক্ষ করেছেন স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন। শহরের ইসদাইরের শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সের খোলা মাঠে বড় স্ক্রিনে সরাসরি প্রদর্শন করা হয় অনুষ্ঠানটি। প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পদ্মা সেতুর উদ্বোধন প্রত্যক্ষ করেন। এর আগে সকালে নগরীর ইসদাইরে অবস্থিত একেএম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। এর মধ্যে ছিল র‌্যালি। এতে বীর মুক্তিযোদ্ধা, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও নাগরিক বিভিন্ন সংগঠনের নেতারা অংশ নেন। শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া থেকে র‌্যালিটি বের হয়। পরে ক্রীড়া কমপ্লেক্সের সামনে গিয়ে শেষ হয়।

advertisement 3

মাঠে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক), নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, জেলা পরিষদের প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা ও দায়রা জজ মুন্সি মশিয়ার রহমান, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ রশীদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা প্রমুখ।

advertisement 4

তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুষ্ঠানস্থল মাওয়া প্রান্তে সরাসরি উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী ও নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু।

রাজশাহী : সারাদেশের ন্যায় পদ্মাপারের বিভাগীয় শহর রাজশাহীবাসীও স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের মাহেন্দ্রক্ষণের সাক্ষী হলো। সকাল ৯টায় রাজশাহীর বিভিন্ন অঞ্চল থেকে বাস, ট্রাক, ট্রেনসহ বিভিন্ন যানবাহনে এসে হাজার হাজার মানুষ জড়ো হন মহানগরীর কামারুজ্জামান চত্বরে। পরে সেখান থেকে ঢোল, তবলা আর বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে শুরু করা হয় আনন্দ শোভাযাত্রা। বিশাল এই শোভাযাত্রাটি মহানগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে স্টেডিয়ামে বিশাল পর্দায় ঐতিহাসিক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করে রাজশাহীর লাখো মানুষ। অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ এনডিসি, জেলা প্রশাসক আবদুল জলিল, রাজশাহী রেঞ্জ ডিআইজি আবদুল বাতেন, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দীক, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেণী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আনিকা ফারিহা জামান অর্ণাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক দলসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। প্রধানমন্ত্রীর সেতু উদ্বোধনের পর মিষ্টিমুখ করেন অংশগ্রহণকারীরা।

দিনাজপুর : দিনাজপুরে আনন্দ র‌্যালি করেছে শহর ও সদর উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকাল সাড়ে ৯টায় দিনাজপুর শহরের বাসুনিয়াপট্টিস্থ দলীয় কার্যালয় হতে ওই র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গোর-এ-শহীদ বড়ময়দানে জেলা প্রশাসন আয়োজিত কর্মসূচিতে অংশ নেন নেতাকর্মীরা।

পঞ্চগড় : সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে শেষ হয়। প্রায় দেড় কিলোমিটার লম্বা এই শোভাযাত্রায় দশ হাজার মানুষ উপস্থিত ছিলেন।

নড়াইল : সকালে জেলা শিল্পকলা অডিটরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে মাওয়া ও জাজিরা প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী মূল অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শন করা হয়। শেষে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের নেতৃত্বে জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে বর্নাঢ্য আনন্দ র‌্যালি শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে নড়াইল বীরশ্রেষ্ঠ নুর মোহম্মদ স্টেডিয়ামে এসে শেষ হয়।

চাঁপাইনবাবগঞ্জ : জেলা প্রশাসনের আয়োজনে সকাল সাড়ে ৮টায় শহরের গ্রীণভিউ উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বের হওয়া বর্ণাঢ্য র‌্যালি জেলা শহর প্রদক্ষিণ করে শহরের পুরনো স্টেডিয়ামে এসে শেষ হয়।

মাগুরা : সকালে মাগুরা শহরের নোমানী ময়দানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদ্মা সেতুর উদ্বোধন টেলিভিশনে সম্প্রচার সরাসরি বড় পর্দায় দেখানো হয়। এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম।

গাইবান্ধা : জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় পৌর শহীদ মিনার চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। জেলা প্রশাসক মো. অলিউর রহমান এই র‌্যালির উদ্বোধন করেন। এ সময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র মো. মতলুবর রহমান প্রমুখ।

সিরাজগঞ্জ : বেলা ১১টায় শহরের এসএস রোডস্থ আওয়ামী লীগ কার্যালয় থেকে আনন্দ র‌্যালি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) : পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে গতকাল কুলিয়ারচর উপজেলার মাদ্রাসা নূর আল ঈমান হিফজখানার এতিমদের ভালো খাবার বিতরণ করেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর মো. মোজাম্মেল হক।

পার্বতীপুর (দিনাজপুর) : পার্বতীপুরে দুপুর ১২টায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আনন্দ শোভাযাত্রায় শিক্ষক, শিক্ষার্থী ও ব্যবসায়ী সর্বস্তরের মানুষ অংশ নেন।

পলাশবাড়ী (গাইবান্ধা) : পলাশবাড়ীতে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় পলাশবাড়ী মহিলা ডিগ্রি কলেজ মাঠে আলোচনা সভায় মিলিত হয়।

advertisement