advertisement
advertisement
advertisement
advertisement

রাশিয়া বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসী সংগঠন : জেলেনস্কি

অনলাইন ডেস্ক
২৮ জুন ২০২২ ১০:৩১ এএম | আপডেট: ২৮ জুন ২০২২ ০১:০৮ পিএম
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি
advertisement

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়াকে ‘বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসী সংগঠন’ হিসেবে আখ্যায়িত করেছেন। সোমবার পূর্ব ইউক্রেনের শহর ক্রেমেনচুকের একটি জনাকীর্ণ শপিংমলে রুশ ক্ষেপণাস্ত্র হামলার পর তিনি এ মন্তব্য করেন। ওই হামলায় ১০ জন নিহত এবং ৪০ জন আহত হয়েছেন। খবর আল-জাজিরার।

জেলেনস্কি বলেন, ইউক্রেনের ক্রেমেনচুকের ওই শপিংমলে রাশিয়ার হামলা ‘ইউরোপীয় ইতিহাসে সবচেয়ে বিদ্বেষপূর্ণ সন্ত্রাসী হামলার একটি’। তিনি আরও বলেন, ‘শুধুমাত্র সম্পূর্ণ উন্মাদ সন্ত্রাসীরা, যাদের পৃথিবীতে কোনো স্থান থাকা উচিত নয়, তারাই এমন একটি স্থানে ক্ষেপণাস্ত্র হামলা করতে পারে।‘

advertisement

সোমবার ইউক্রেনের মধ্যাঞ্চলীয় শহর ক্রেমেনচুকের একটি শপিংমলে রুশ বাহিনীর ছোড়া একটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। হামলার সময় ওই শপিংমলটিতে ১ হাজারেরও বেশি মানুষ ছিলেন।

হামলার পর রাশিয়াকে ‘সন্ত্রাসবাদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষক’ হিসেবে স্বীকৃতি দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। মূলত গত শুক্রবার মার্কিন সিনেটের বৈদেশিক সম্পর্ক কমিটিতে এ ধরনের একটি প্রস্তাব গৃহীত হয়েছে।

প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, ‘রাশিয়ান রাষ্ট্র বিশ্বের বৃহত্তম সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। এবং এটিই সত্য ও বাস্তবতা। এটি আইনিভাবেও বৈধতা দিতে হবে।’

advertisement