advertisement
advertisement
advertisement
advertisement

কলেজছাত্রীদের বিজেপিতে যোগ দিতে বলে বিপাকে অধ্যক্ষ

অনলাইন ডেস্ক
২৮ জুন ২০২২ ০৬:০৬ পিএম | আপডেট: ২৮ জুন ২০২২ ০৯:১৫ পিএম
ভারতীয় ক্ষমতাসীন দল বিজেপি’র লগো
advertisement

কলেজের সব ছাত্রীকে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেওয়ার নির্দেশ দিয়ে বিপাকে পড়েছেন অধ্যক্ষ। এ ঘটনায় তোপের মুখে তাকে পদত্যাগ করতে হয়েছে।

ভারতের ‘এন সি গান্ধী অ্যান্ড বি ভি গান্ধী মহিলা আর্টস অ্যান্ড কমার্স কলেজ’র ওই অধ্যক্ষের নাম রজনীবালা গোহিল। 

advertisement

সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে বলা হয়, গুজরাটের ভাবনগরে গত ২৪ জুন কলেজের সব শিক্ষার্থীর উদ্দেশে একটি নির্দেশনা দেওয়া হয়। ওই নির্দেশনায় বলা হয়, কলেজের প্রত্যেক শিক্ষার্থীকে পাসপোর্ট সাইজের ছবি নিয়ে আসতে এবং বিজেপিতে যোগদান করতে। সঙ্গে তাদের মোবাইল ফোনও আনতে বলা হয়।

নির্দেশিকাটি দ্রুত সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর সেটি ভাইরাল হলে বিভিন্ন মহল থেকে চাপে পড়েন ওই অধ্যক্ষ। এই ঘটনার পরে প্রতিবাদ করেন ওই রাজ্যের কংগ্রেস ও এনএসইউআই। ঘটনাটি তদন্তের নির্দেশ দেয় ভাবনগর বিশ্ববিদ্যালয়।

পরে পরিস্থিতি স্বাভাবিক করতে অধ্যক্ষ আরও একটি বিজ্ঞপ্তি জারি করেন। সেখানে তিনি জানান, তিনি কারও থেকে নির্দেশ পেয়ে ওই বিজ্ঞপ্তি জারি করেননি। ভুলবশত ওই নির্দেশিকা জারি করে ফেলেছেন এবং তা তিনি প্রত্যাখ্যান করতে চান। কিন্তু এতে বিতর্ক থামেনি। গতকাল সোমবার বিকেলে বিরোধী দলের কর্মীরা ভাবনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সামনে বিক্ষোভ করেন। পরে উপাচার্য কলেজ কর্তৃপক্ষকে ডেকে নিয়ে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নেয়।

কলেজ কর্তৃপক্ষ জানায়, শিক্ষাপ্রতিষ্ঠান সব সময় অরাজনৈতিক প্রতিষ্ঠান। সেখানে এমন আচরণ মেনে নেওয়া হবে না।

জানা যায়, অধ্যক্ষ নিজের ভুল বুঝতে পেরেছেন এবং তিনি নিজ থেকে পদত্যাগও করেন।

advertisement