advertisement
advertisement
advertisement
advertisement

গুঞ্জনের মধ্যেই নেইমারের চুক্তি নবায়ন

ক্রীড়া ডেস্ক
৩ জুলাই ২০২২ ১২:০০ এএম | আপডেট: ৩ জুলাই ২০২২ ১২:৩০ এএম
advertisement

এবারের দলবদলের মৌসুমে আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিলেন নেইমার জুনিয়র। ব্রাজিলিয়ান স্ট্রাইকারের প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ছাড়ার জোর গুঞ্জন বেরিয়েছিল। ইংলিশ ক্লাব চেলসিকে তার পরবর্তী গন্তব্য হিসেবেও কেউ কেউ ধরে নিয়েছিলেন। কিন্তু সব খবরকে মিথ্যা প্রমাণ করে নেইমার থেকে গেলেন প্যারিসেই। তার সঙ্গে আরও দুই বছরের চুক্তির মেয়াদ বাড়িয়েছে ফরাসি ক্লাবটি। নতুন চুক্তি অনুসারে পিএসজিতে প্রতি মৌসুমে পারিশ্রমিক বাবদ নেইমার পাবেন ৩০ মিলিয়ন ইউরো। শনিবার এক প্রতিবেদনে খবরটি নিশ্চিত করেছে ফরাসি শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ‘এল ইকুইপ’।

২০১৭ সালে বিশ^রেকর্ড (২২২ মিলিয়ন ইউরোর চুক্তি) গড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। কিন্তু বছর না ঘুরতেই তার দলবদলের গুজব রটে বিভিন্ন সংবাদমাধ্যমে। খোদ ব্রাজিলিয়ান স্ট্রাইকারও পুরনো ক্লাবে ফেরার ইঙ্গিত দেন। ক্ষোভে ফুঁসে ওঠেন ক্লাবের সমর্থকরা। টালমাটাল সময়ের একটা পর্যায়ে প্যারিসিয়ানদের সঙ্গে চুক্তি নবায়ন করেন ২০২৫ সাল অবধি। মেয়াদ পূর্তিতে স্বয়ংক্রিয়ভাবে তা দুই বছর বাড়ার কথা। যদিও তার আগেই ক্লাবের সঙ্গে তৃতীয় দফা চুক্তি করে ফেললেন তিনি।

advertisement 3

ইউরোপের নামিদামি ক্লাবের কাতারে নাম লেখানো পিএসজির একটাই আক্ষেপ, উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে না পারা। নেইমারকে এনে তা দূর করার স্বপ্ন ছিল পিএসজির। কিন্তু বাস্তবতা খুব কঠিন। স্বপ্ন অধরাই থেকে গেছে। গুরুত্বপূর্ণ সময়ে নেইমারের চোট এবং মাঠের বাইরের বিতর্কেই বেশির ভাগ সময় খবরের শিরোনাম হয়েছেন তিনি। তাতে বিব্রত হয়েছেন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি। কাতারি এই ধনকুবেরই নাকি চেয়েছিলেন নেইমারকে বিক্রি করতে। কিলিয়ান এমবাপ্পের সঙ্গে চুক্তি নবায়নের পর ক্লাবে ব্রাজিলিয়ান তারকার গুরুত্ব কমেছে বলেও খবর ছড়ায়। পিএসজির ভবিষ্যৎ পরিকল্পনা থেকে নেইমারকে বাদ দেওয়ার প্রক্রিয়াও হয়ে গিয়েছিল!

advertisement 4

সম্প্রতি ব্রিটিশ গণমাধ্যম দ্য অ্যাথলেটিকের এক প্রতিবেদন গুঞ্জন আরও উসকে দেয়। তারা জানায়, চেলসির নতুন মালিক টোড বোহলির সঙ্গে নেইমারের এজেন্টের সাক্ষাৎ হয়েছে। ব্রাজিলিয়ান সুপারস্টারকে নিতে আগ্রহ দেখিয়েছিল জুভেন্টাসও। কিন্তু লিগ ওয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে চুক্তি নবায়নের কারণে পশ্চিম লন্ডনের ক্লাব এবং তুরিনের বুড়ি উভয় পক্ষই কিঞ্চিৎ ধাক্কা খেয়েছে।

advertisement