advertisement
advertisement
advertisement
advertisement

স্পেনেও সেরা বাঁধন

বিনোদন প্রতিবেদক
৩ জুলাই ২০২২ ০১:২৩ পিএম | আপডেট: ৩ জুলাই ২০২২ ০৩:০০ পিএম
আজমেরী হক বাঁধন। ছবি : ফেসবুক থেকে নেওয়া।
advertisement

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার সুবাদে দাপিয়ে বেড়াচ্ছেন সারা বিশ্বে। যা ইতিমধ্যেই বিশ্ব চলচ্চিত্রের অন্যতম মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরেও দর্শকদের মন জয় করে নিয়েছে।

এবার এই অভিনেত্রীর অর্জনের খাতায় যুক্ত হয়েছে আরও একটি প্রাপ্তি। স্পেনের ‘ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-সিনেমা জোভ’র সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন বাঁধন।

advertisement

গতকাল শনিবার শেষ হয়েছে উৎসবটির এবারের আসর। সমাপনী দিনে ঘোষণা করা হয় বিজয়ীদের নাম। সেখানে ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য তাকে সেরা অভিনেত্রী হিসেবে ঘোষণা করা হয়। এ ছাড়া উৎসবে সেরা সিনেমা হিসেবে পুরস্কৃত হয়েছে আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এই সিনেমাটি।

পুরস্কার প্রাপ্তির খবরটি নিশ্চিত করেছেন বাঁধন নিজেই। উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, ‘সিনেমা জোভ-এ আমরা দুটি পুরস্কার পেয়েছি। এটা সত্যিই অনেক বড় সম্মান। ধন্যবাদ সিনেমা জোভ ও সম্মানিত জুরি বোর্ড আমাদের পুরস্কৃত করার জন্য। এটা আমাদের অনুপ্রেরণা জোগাবে।’

উল্লেখ্য, ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার জন্য এর আগেও একাধিক পুরস্কার পেয়েছেন বাঁধন। এতে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি ও অভ্রদিত চৌধুরী। পোটোকল ও মেট্রো ভিডিও’র ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন সিঙ্গাপুরের জেরেমি চুয়া ও বাংলাদেশের এহসানুল হক বাবু।

advertisement