advertisement
advertisement
advertisement
advertisement

সিডনিতে ১৩তম হোয়াইট রিবন ডে অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া প্রতিনিধি
২৮ জুলাই ২০২২ ০৩:২৫ পিএম | আপডেট: ২৮ জুলাই ২০২২ ০৩:২৫ পিএম
সিডনিতে ১৩তম হোয়াইট রিবন ডে অনুষ্ঠিত। ছবি : সংগৃহীত
advertisement

হোয়াইট রিবন ক্যাম্পেইন হলো একটি বিশ্বব্যাপী আন্দোলন যা শিশু ও নারীদের বিরুদ্ধে পুরুষ সহিংসতা বন্ধ করতে কাজ করে। অস্ট্রেলিয়াতে এই কাজটি ‘হোয়াইট রিবন অস্ট্রেলিয়া’ সংগঠন করে থাকে। নভেম্বরে ‘হোয়াইট রিবন ডে’ ও জুলাইতে ‘হোয়াইট রিবন নাইটস’ অনুষ্ঠিত হয়।

হোয়াইট রিবন অস্ট্রেলিয়া অ্যাম্বাসেডর মো: আবুল কালাম আজাদ খোকনের উদ্যোগে সম্প্রতি সিডনির পাঞ্চবোল রাসেস রেস্টুরেন্টে ‘হোয়াইট রিবন নাইটস’ অনুষ্ঠিত হয়েছে।

advertisement

অনুষ্ঠানে শিশু এবং নারী নির্যাতন প্রতিরোধ বিষয় নিয়ে বক্তব্য রাখেন হোয়াইট রিবন অ্যাম্বাসেডর কার্ল সালেহ ও আবুল কালাম আজাদ। অ্যাম্বাসেডররা বলেন, পারিবারিক সহিংসতারোধে কমিউনিটিতে আরও সচেতনতা বৃদ্ধি করতে হবে। আয়োজনস্থলে উপস্থিত ছিলেন নবধারা এসোসিয়েশনের সদস্যরা ও কাউন্সিলর কার্ল সালেহ। নৈশভোজের পর অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়।

ডোমেষ্টিক ভায়োলেন্স যে কারও সঙ্গে হতে পারে যেমন- বয়ফ্রেন্ড, গার্লফ্রেন্ড, পার্টনার, স্বামী/স্ত্রী, এক্স-বয়ফ্রেন্ড, শিশু, বান্ধবী, বেতনভুক্ত সহায়তাকর্মী কিংবা কেয়ারার, পরিবারের সদস্য ও অপ্রাপ্তবয়স্কদের সঙ্গেও হতে পারে। মানসিক, শারিরিক, আর্থিক, সামাজিক, মনস্তাত্ত্বিক, আধ্যাত্মিক, আইনি, প্রজনন, যৌন, অবহেলা ইত্যাদি সহিংসতা আচরণের বা ডোমেস্টিক ভায়োলেন্সের অন্তর্ভুক্ত।

সহিংসতাসংক্রান্ত অনুসন্ধানের জন্য আপনি হোয়াইট রিবন সংগঠনের সঙ্গে যোগাযোগ করতে পারেন-ফোন, ইমেল বা ব্যক্তিগত ভাবে। এছাড়া, অনলাইনেও আপনি চ্যাট করতে পারেন। যোগাযোগের ঠিকানা হটলাইন নম্বর -১৮০০ ৭৩৭ ৭৩২।

advertisement