advertisement
advertisement
advertisement
advertisement

চকরিয়ায় ক্লাসে ঢুকে শিক্ষার্থীদের মারধর, সড়ক অবরোধ

চকরিয়া প্রতিনিধি
২৮ জুলাই ২০২২ ০৭:৫৪ পিএম | আপডেট: ২৮ জুলাই ২০২২ ০৭:৫৬ পিএম
শিক্ষার্থীরা চকরিয়া-মহেশখালী সড়কে অবরোধ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়। ছবি: আমাদের সময়
advertisement

কক্সবাজারের চকরিয়ার দরবেশকাটা উচ্চ বিদ্যালয়ের ক্লাসে ঢুকে শিক্ষার্থীদের মারধর ও কুপিয়ে জখম করেছে দুষ্কৃতীরা। এতে এসএসসি পরীক্ষার্থীসহ আটজন শিক্ষার্থী আহত হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

অপরদিকে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চকরিয়া-মহেশখালী সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করা হয়। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ্ জামান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

advertisement

দুষ্কৃতীদের হামলায় আহতরা হলেন- দরবেশকাটা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী রহমত উল্লাহ, শাকিব উদ্দিন, রকিবসহ আরও পাঁচজন।

দরবেশকাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকবর হোছাইন বলেন, ‘গতকাল মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ছিল। ওই সম্মেলনে বিদ্যালয়ের কিছু শিক্ষার্থীদের পাঠাতে বলেন আওয়ামী লীগের কয়েকজন নেতা। সকালে আমাদের বিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী সম্মেলনে গেলে তাদের ফেরত পাঠানো হয়। এ সময় একদল বখাটে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অশালীন মন্তব্য করে। এ নিয়ে তর্কাতর্কি হলে বিদ্যালয়ের শিক্ষকরা গিয়ে তা মীমাংসা করেন। পরে ওই ঘটনার জের ধরে দরবেশকাটার ১ নম্বর ওয়ার্ডের সাইদুল, রিয়াজ উদ্দিন, আনিছ, আবছার, শরফ উল্লাহ, জয়নাল আবেদিন ও করিম হোছাইনের নেতৃত্বে একদল বখাটে ধারালো দা-কিরিচ নিয়ে ক্লাসে ঢুকে শিক্ষার্থীদের জখম করে পালিয়ে যায়।’

এদিকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের কেন রাজনৈতিক সম্মেলনে পাঠাতে বলা হলো তা জানতে মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলাকে কয়েকবার ফোন করা হয়। তবে সাড়া না দেওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, ‘গতকাল স্থানীয় কিছু বখাটে দরবেশকাটা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ ঘটনার আজ সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে ভূমি কর্মকর্তাসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের আশ্বাস দিলে বিদ্যালয়ে ফিরিয়ে দেওয়া হয়। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।’

advertisement