advertisement
advertisement
advertisement
advertisement

এশিয়া কাপে ৩ বার মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
৪ আগস্ট ২০২২ ০৩:৫১ পিএম | আপডেট: ৪ আগস্ট ২০২২ ০৩:৫১ পিএম
ছবি: সংগৃহীত
advertisement

রাজনৈতিক বৈরিতার কারণে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ এখন আর মাঠে গড়ায় না। তবে বৈশ্বিক টুর্নামেন্টগুলোতে চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটিকে মুখোমুখি হতে দেখা যায়। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আগামী এশিয়া কাপেও একের অপরের বিপক্ষে খেলবে। তবে মজার ব্যাপার এই আসরে একবার নয় আরও দু’বার মুখোমুখি হতে পারে তারা। সূচি প্রকাশের পর তেমনই সম্ভাবনা তৈরি হয়েছে।

আগামী ২৭ অগস্ট থেকে এশিয়া কাপ শুরু হবে। যেখানে ২৮ অগস্ট খেলবে প্রতিবেশী দুই দেশ। সূচি অনুযায়ী, গ্রুপ ‘এ’-তে রয়েছে দুই দেশ। একই গ্রুপের তৃতীয় দল হবে বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দেশ।

advertisement

কোনো রকম অঘটন না হলে গ্রুপের প্রথম দু’টি স্থানে থাকবে ভারত এবং পাকিস্তান। ফলে দু’দেশই  সুপার ফোরে উঠে যাবে। সুপার ফোরে রাউন্ড রবিন পদ্ধতিতে প্রতিটি দেশ একে অপরের বিপক্ষে খেলবে। তাই ভারত ও পাকিস্তানের আবার মুখোমুখি হওয়ার কথা। সেই ম্যাচটি হতে পারে ৪ সেপ্টেম্বর।

এদিকে সুপার ফোরে যদি ভারত-পাকিস্তান প্রথম দু’টি স্থানে শেষ করে, তবে ১১ সেপ্টেম্বর ফাইনালেও মুখোমুখি হবে দুই দেশ। এমনটি হলে ১৫ দিনের ব্যবধানে তিনবার বিরাট কোহলি ও বাবর আজমদের লড়াই দেখতে পাবে সমর্থকরা।

advertisement