advertisement
advertisement
advertisement
advertisement

করোনায় আরও ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
৫ আগস্ট ২০২২ ০৫:৫৬ পিএম | আপডেট: ৫ আগস্ট ২০২২ ০৭:৫৩ পিএম
প্রতীকী ছবি
advertisement

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩০২ জনে। নতুন মৃতদের দুজনই পুরুষ। তাদের একজন রাজশাহী এবং অন্যজন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৫৩ জনের। করোনা শনাক্তের হার ৫ দশমিক শূন্য ৬ শতাংশ। নতুন ২৫৩ জন নিয়ে এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৬ হাজার ৮৯৯ জনে।

advertisement

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সারা দেশের ৮৮০টি ল্যাবরেটরিতে চার হাজার ৯৭০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৫ হাজার দুইটি নমুনা। এ পর্যন্ত মোট এক কোটি ৪৬ লাখ ৩৫ হাজার ৭৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক শূন্য ৬ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭১ শতাংশ।

এদিকে, একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৯৩৩ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৬ হাজার ৭৬২ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

advertisement