advertisement
advertisement
advertisement
advertisement

সুর নকলের অভিযোগে যা বললেন অর্ণব

বিনোদন প্রতিবেদক
৫ আগস্ট ২০২২ ০৮:২৯ পিএম | আপডেট: ৫ আগস্ট ২০২২ ০৮:২৯ পিএম
শায়ান চৌধুরী অর্ণব ও তাহসান খান।ছবি: সংগৃহীত
advertisement

‘কোক স্টুডিও বাংলা সিজন-১’-এ বিখ্যাত সুরকার ও সংগীত পরিচালক শচীন দেব বর্মণের ‘শোন গো দখিনা হাওয়া’ গানটি প্রকাশ করা হয়েছে। গানটি গেয়েছেন ভারতীয় কণ্ঠশিল্পী মধুবন্তী বাগচী। এর সঙ্গে গাউসুল আলম শাওনের লেখা ‘যদি উত্তরের হাওয়া বয়ে যায়’ শিরোনামে একটি গান গেয়েছেন তাহসান খান। আর এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। নেটিজেনরা অভিযোগ করছেন গানটির সুর নকল করা।  

নেটিজেনদের দাবি, তাহসানের গাওয়া গানটির সুর যুক্তরাষ্ট্রের শিল্পী ক্লাইরোর গাওয়া ‘সোফিয়া’ গানের সঙ্গে হুবহু মিল রয়েছে। অর্থাৎ ‘কোক স্টুডিও বাংলা’র কিউরেটর শায়ান চৌধুরী অর্ণব সুরটি নকল করেছেন।

advertisement

অন্যদিকে, ক্লাইরোর গাওয়া ‘সোফিয়া’ কখনও শোনেনই বলে দাবি করেছেন অর্ণব। তার কথায়, ‘আমি তো গানটা শুনিও নাই। কেউ কেউ হয়তো কোথাও মিল পাবে। মিল থাকে আর কেউ যদি মিল পায়, পাইল আরকি। বিদেশি গানের মেলোডির এ রকম মিল তো অনেক সময় হইতেই পারে। থাকতেই পারে। এটা নিয়ে বলার কিছু নাই।’

‘কোক স্টুডিও সিজন-১’-এ তাহসান ও মধুবন্তী বাগচীর গাওয়া ‘দখিন হাওয়া’ গানটি ইউটিউবে ইতোমধ্যেই সাড়ে ৮ লাখের বেশি ভিউ হয়েছে। গানের নিচে মন্তব্য এসেছে ৫ হাজারের বেশি। এ ছাড়া ৬৫ হাজারের বেশি মানুষ এ গানের ভিডিওতে লাইক রিঅ্যাক্ট দিয়েছেন।

advertisement