advertisement
advertisement
advertisement
advertisement

জ্বালানি তেলের দাম বাড়ায় রাজধানীতে পাম্প বন্ধ

নিজস্ব প্রতিবেদক
৫ আগস্ট ২০২২ ১১:৫১ পিএম | আপডেট: ৫ আগস্ট ২০২২ ১১:৫১ পিএম
জ্বালানি তেলের দাম বাড়ায় রাজধানীতে পাম্প বন্ধ। ছবি : সংগৃহীত
advertisement

সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়াল সরকার। আজ শুক্রবার রাত ১২টার পর থেকে নতুন দাম কার্যকর হবে। এ দিকে জ্বালানি তেলের দাম বাড়ানোর খবর পাওয়ার পর থেকে রাজধানীর বিভিন্ন জায়গায় পেট্রোল পাম্প বন্ধ করে রেখেছে কর্তৃপক্ষ।

শুক্রবার রাতে রাজধানীর বিভিন্ন ফিলিংস স্টেশন ঘুরে এমন চিত্র দেখা গেছে। অন্যদিকে বাইক চালকরা ফিলিং স্টেশনে ভিড় করেছেন।

advertisement

তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তেলের দাম বাড়ানোর খবরে কর্তৃপক্ষ পাম্প বন্ধ করেছে যাতে করে ১২টার পর থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি করতে পারে। তারা মূলত সিন্ডিকেট তৈরির ব্যবস্থা করেছে। তবে স্টেশন মালিকরা বলছেন ভিন্ন কথা। তারা বলছেন, আনলোড করার জন্যই স্টেশন বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ণ রিফাইনারী লিমিটেডে (ইআরএল) পরিশোধিত এবং আমদানি/ক্রয় করা ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে পুনর্নির্ধারণ করা হয়েছে।

শুক্রবার রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা প্রতি লিটার হবে। এতদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার ও পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল।

advertisement