advertisement
advertisement
advertisement
advertisement

শেখ কামাল পুরস্কার পেলেন লিটন-দিয়ারা

ক্রীড়া প্রতিবেদক
৬ আগস্ট ২০২২ ১২:০০ এএম | আপডেট: ৬ আগস্ট ২০২২ ১২:৫৩ এএম
advertisement

বাংলাদেশের ক্রীড়াঙ্গনের আলোকবর্তিকা বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে গতকাল। এদিন দেওয়া হয়েছে শেখ কামাল জাতীয় পুরস্কার। শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেয়েছেন ৯ ক্রীড়াবিদ ও সংগঠক এবং দুটি সংস্থা। গতকাল ওসমানী স্মৃতি মিলনায়তনে এ পুরস্কার প্রদান করা হয়েছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন আহমেদ ও জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ উপস্থিত ছিলেন।

advertisement

বাংলাদেশ ক্রিকেট দল জিম্বাবুয়ে সফরে রয়েছে। দলের সঙ্গে ক্রিকেটার লিটন দাস জিম্বাবুয়ে অবস্থান করায় তার স্ত্রী দেবশ্রী বিশ্বাস সঞ্চিতা পুরস্কার গ্রহণ করেন। উদীয়মান ক্রীড়াবিদ ক্যাটাগরিতে ক্রিকেটার শরিফুল ইসলামও একই সফরে রয়েছেন। শরিফুলের পুরস্কার গ্রহণ করেন তার ভাই আশরাফুল ইসলাম। এ ছাড়া সেরা ক্রীড়া সংস্থা হিসেবে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) পক্ষে সভাপতি ও সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ, হারুনুর রশিদ আজীবন সম্মাননা, স্বাধীন বাংলা ফুটবল দলের সংগঠক সাইদুর রহমান প্যাটেল ও মহিলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদিকা নাজমা শামীম ক্রীড়া সংগঠক, সেরা ক্রীড়াবিদ আবদুল্লাহ হেল বাকী ও মোল্লা সাবিরা সুলতানা, উদীয়মান খেলোয়াড় ক্যাটাগরিতে আরচার দিয়া সিদ্দিকী এবং ক্রীড়া সাংবাদিক ক্যাটাগরিতে কাশীনাথ বসাক সশরীরে পুরস্কার নেন। পৃষ্ঠপোষক ক্যাটাগরিতে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পুরস্কার পায়।

এদিকে শেখ কামালের জন্মদিনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ), ঢাকা আবাহনী লিমিটেড ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কেক কেটেছে শুটিং স্পোর্টস ফেডারেশন। এছাড়া দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রদর্শনী ম্যাচের আয়োজন করে ভলিবল, কাবাডি, হ্যান্ডবল ও হকি ফেডারেশন। শেখ কামালের জন্মদিন উদযাপন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

advertisement