advertisement
advertisement
advertisement
advertisement

ফ্যাব্রিগাসের আশা, বার্সায় ফিরবেন মেসি

ক্রীড়া ডেস্ক
৬ আগস্ট ২০২২ ১২:০০ এএম | আপডেট: ৬ আগস্ট ২০২২ ১২:৫৩ এএম
advertisement

এক বছর আগে শৈশবের ক্লাব বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) পাড়ি জমিয়েছেন লিওনেল মেসি। মাঝে মাঝেই তাকে ফেরানোর গুঞ্জন ওঠে গণমাধ্যমে। বার্সা ভক্তরা খুব করেই চাইছেন, আর্জেন্টাইন সুপারস্টার ফিরে আসুক ন্যু ক্যাম্পে। সেই দলেরই একজন ক্লাবেরই সাবেক ফুটবলার ও অধিনায়ক সেস্ক ফ্যাব্রিগাস।

advertisement

স্পেনের সাবেক মিডফিল্ডারের আশা, একদিন বার্সায় ফিরে আসবেন মেসি। বৃহস্পতিবার এল প্রোগ্রামা ডি কোপকে ফ্যাব্রিগাস বলেছেন, ‘বার্সেলোনার একজন সমর্থক হিসেবে আমি আশা করছি, মেসি বার্সেলোনায় ফিরে আসবে। প্যারিসে সে এক বছর কাটিয়েছে। কিন্তু আমি এটাকেই (বার্সা) ভালোবাসি। এটা একটা স্বপ্নের ক্লাব। একজন সমর্থক হিসেবেই আমি কথা বলছি।’ বার্সেলোনায় এক সময় একই ড্রেসিংরুম ভাগাভাগি করতেন মেসি ও ফ্যাব্রিগাস। সময়ের ব্যবধানে দুজনের ঠিকানাই পাল্টে গেছে। এক বছর আগে মেসি চলে গেছেন ফরাসি ফুটবলে। আর চেলসি ও মোনাকো ঘুরে এই মৌসুমে ফ্যাব্রিগাস পাড়ি জমিয়েছেন ইতালির দ্বিতীয় সারির ক্লাব কমোতে।

কিছুদিন আগে ৮০ মিলিয়ন ইউরোর চুক্তিতে রিয়াল মাদ্রিদে যোগ দেন আরেলিয়েন চৌমেনি। ফ্যাব্রিগাস জানন, ফরাসি তারকাকে দলে টানতে বার্সাকে পরামর্শ দিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত আর্থিক সংকটের কারণে চৌমেনিকে কিনতে পারেনি বার্সা। কয়েক সপ্তাহ আগে প্রতিভাবান এই ফরাসি তারকাকে কিনে নেয় রিয়াল। এ নিয়ে ফ্যাব্রিগাস বলেছেন, ‘আমি জানতাম চৌমেনি খুব ভালো (খেলোয়াড়)। আমি বার্সেলোনার লোকজনকে বলেছিলাম, তাকে উড়িয়ে আনতে।’

ফ্যাব্রিগাস যোগ করেন, ‘সে ভবিষ্যতের একজন খেলোয়াড়। কিন্তু তারা (বার্সেলোনা) তার সঙ্গে চুক্তি করতে পারেনি।’ এই মৌসুমে আর্থিক টানাপোড়ন থেকে অনেকটাই মুক্তি পেয়েছে কাতালান জায়ান্টরা। বেশ কয়েকজন তারকাকে উড়িয়ে এনেছে বার্সা। কিন্তু চৌমেনিকে কেনার দৌড়ে নামার সুযোগই পায়নি তারা। সরাসরি ফরাসি সেনসেশনকে সান্তিয়াগো বার্নাব্যুতে নিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

advertisement