advertisement
advertisement
advertisement
advertisement

ক্রোয়েশিয়ায় বাস উল্টে পোল্যান্ডের ১২ তীর্থযাত্রী নিহত

অনলাইন ডেস্ক
৬ আগস্ট ২০২২ ০৮:০৯ পিএম | আপডেট: ৭ আগস্ট ২০২২ ১২:৩৩ এএম
ছবি: সংগৃহীত
advertisement

ইউরোপের দেশ ক্রোয়েশিয়ায় একটি বাস উল্টে পোল্যান্ডের ১২ জন তীর্থযাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৩২ জন। তাদের মধ্যে ১৯ জনের অবস্থা আশঙ্কাজনক।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, আজ শনিবার জাগরেবের উত্তর-পূর্বাঞ্চলের জারেক বিসাস্কি ও পোডভোরেকগামী সড়ক থেকে ছিটকে পড়ে এ ঘটনা ঘটে। পোল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, হতাহতরা বসনিয়ার একটি ক্যাথলিক উপসনালয় মেদজুগোর্জে যাচ্ছিল। পথে স্থানীয় সময় ভোর ৫টা ৪০ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। বাসের যাত্রীরা সবাই প্রাপ্ত বয়স্ক ছিলেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

advertisement

তাৎক্ষণিকভাবে ক্রোয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী দাভোর বোজিনোভিচ বলেন, ঘটনাস্থলে ১১ জন নিহত হয়েছেন। এছাড়া আরেকজন গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার পর মারা যান।

এদিকে দুর্ঘটনা কীভাবে ঘটলো সে বিষয়ে এখনও স্পষ্ট নয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কারণ অনুসন্ধানের জন্য ওয়ারসোর প্রসিকিউটর অফিসকে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছেন পোল্যান্ডের বিচারমন্ত্রী ও প্রসিকিউটর জেনারেল। এছাড়া মাইক্রো ব্লগিং সাইট টুইটারে দেওয়া এক পোস্টে হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেজ প্লেনকোভিচ।

advertisement