advertisement
advertisement
advertisement
advertisement

মক্কার ক্লক টাওয়ারে বজ্রপাত, ভিডিও ভাইরাল

অনলাইন ডেস্ক
৮ আগস্ট ২০২২ ০৯:২৫ পিএম | আপডেট: ৮ আগস্ট ২০২২ ০৯:২৫ পিএম
ক্লক টাওয়ারে বজ্রপাত। ছবি: ফুটেজ থেকে নেওয়া
advertisement

সৌদি আরবের পবিত্র নগরী মক্কার বিখ্যাত ক্লক টাওয়ারে বজ্রপাতের একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে দেখা যায়, সন্ধ্যার দিকে বৃষ্টির মধ্যে মক্কার বিখ্যাত ক্লক টাওয়ারে বজ্রপাত হয়। এরপর পুরো আকাশ আলোকিত হয়ে যায়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, মুলহাম এইচ নামের এক ব্যক্তি মাইক্রো ব্লগিং সাইট টুইটারে গত শুক্রবার ভিডিওটি শেয়ার করেছেন। টুইটারে দেওয়া তথ্য অনুযায়ী, ওই ব্যক্তি জেদ্দার কিং আব্দুল আজিজ ইউনিভার্সিটির জ্যোতির্বিদ্যার একজন স্কলার। ভিডিওর সঙ্গে জুড়ে দেওয়া ক্যাপশনে মুলহাম লিখেছেন, ‘মক্কায় বৃষ্টির মধ্যে ক্লক টাওয়ারে বজ্রপাত হয়েছে।’

advertisement 3

এরপর ধীরে ধীরে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়ে। প্রায় ১৩ লাখের বেশি মানুষ ভিডিওটি দেখেছেন। এছাড়া রিটুইট এবং মন্তব্য করে বিস্ময় প্রকাশ করেছেন অনেকে। গত কয়েকদিন ধরে সৌদি আরবের কিছু অংশে বজ্রপাত ও মুষলধারে বৃষ্টি হচ্ছে।

advertisement 4

উল্লেখ্য, পৃথিবীর দ্বিতীয় সুউচ্চ দালান আবরাজ আল-বাইতের ওপর ঘড়িটি স্থাপন করা হয়েছে। সুবিশাল ঘড়িটিই পৃথিবীর সবচেয়ে বড় ঘড়ি। ক্লক টাওয়ারে রয়েছে তারকা মানের হোটেল, জাদুঘর এবং সর্বাধুনিক প্রযুক্তির টেলিস্কোপ সেন্টার।

advertisement