advertisement
advertisement
advertisement
advertisement

অস্ত্র হাতে ভাইরাল সেই যুবলীগ নেতার লাইসেন্স বাতিল

নিজস্ব প্রতিবেদক
১০ আগস্ট ২০২২ ০৯:০১ এএম | আপডেট: ১০ আগস্ট ২০২২ ১২:২৯ পিএম
যুবলীগ নেতা মোস্তফা মনিরুজ্জামান জুয়েল। ছবি : সংগৃহীত
advertisement

অস্ত্র হাতে ভাইরাল হওয়া কুমিল্লার চৌদ্দগ্রামের শ্রীপুর ইউনিয়নের যুবলীগ নেতা মোস্তফা মনিরুজ্জামান জুয়েলের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়েছে। কুমিল্লা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হাসান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে তিনি উল্লেখ করেছেন, গত ১৪ জুলাই বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ছবি ভাইরাল হয়, সেখানে মোস্তফা মনিরুজ্জামান জুয়েলের নামে ইস্যু করা অন্ত্র যা দেখতে অত্যাধুনিক ও সামরিক বাহিনীর অস্ত্রের মতো মনে হলেও পয়েন্ট২২ (.২২) বোর জিএসজি-৫ মডেলের রাইফেল তিনি হাতে ধরে আছেন। এ অস্ত্রটি প্রদর্শন করে সাধারণ মানুষকে ভয়-ভীতি প্রদর্শন করায় তার মালিকানাধীন আগ্নেয়াস্ত্রটির লাইসেন্স বাতিলের সুপারিশের পরিপ্রেক্ষিতে সেটির লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা-২০১৬-এর অনুচ্ছেদ ২(ক) এবং অস্ত্রআইন ১৮৭৮-এর ১৮(ক) ধারা অনুযায়ী কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় থেকে ইস্যু করা তার আগ্নেয়াস্ত্রটির লাইসেন্স বাতিল করা হলো।

advertisement 3

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা জানান, জুয়েলের অস্ত্রের লাইসেন্স বাতিল করার বিষয়টি তিনি জেনেছেন।

advertisement 4

উল্লেখ্য, গত ১৪ জুলাই চৌদ্দগ্রাম উপজেলার ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদারের গাড়িতে হামলার অভিযোগে জুয়েলের আগ্নেয়াস্ত্র হাতে একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এর পরদিন মনিরুজ্জামান জুয়েলের স্ত্রী আগ্নেয়াস্ত্রটি চৌদ্দগ্রাম থানায় জমা দেন এবং গত ১৭ জুলাই জুয়েলকে একটি চেক ডিজওনার মামলায় গ্রেপ্তারি পরোয়ানার পরিপ্রেক্ষিতে ঢাকার বনানী থেকে গ্রেপ্তার করা হয়।

এর পরদিন ১৮ জুলাই চৌদ্দগ্রাম থানার পুলিশ তাকে আদালতে সোপর্দ করলে বিচারক জুয়েলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে তিনি কুমিল্লা কারাগারে রয়েছেন।

advertisement