advertisement
advertisement
advertisement
advertisement

প্রবাসী নুরুলের মানবেতর জীবন

সাদেক রিপন,কুয়েত
১০ আগস্ট ২০২২ ০৭:২৭ পিএম | আপডেট: ১০ আগস্ট ২০২২ ০৭:৪৭ পিএম
মরণব্যাধি ক্যান্সার সঙ্গে কিডনি রোগে আক্রান্ত নুরুল হুদা শয্যাশায়ী
advertisement

কয়েক দিনের ছুটিতে দেশে গিয়ে অসুস্থ হয়ে পড়েন নুরুল হুদা। ডাক্তারের কাছে পরীক্ষা-নিরীক্ষার পর জানতে পারেন তার শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি ক্যান্সার সঙ্গে কিডনির সমস্যা। এরপর শয্যাশায়ী হয়ে পড়েন তিনি। এদিকে নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও কুয়েতে ফিরতে না পারায় বাতিল হয়ে যায় তার আকামা।

পরিবারের একমাত্র উপার্জনকারী ছিলেন নুরুল হুদা। কুয়েতে আসার পর থেকে ভালোই কাটছিল তার দিন। হঠাৎ এলোমেলো হয়ে গেল সবকিছু। বড় এক মেয়ে ও ছোট ২ ছেলে পরিবারের ভরণপোষণ ও নিজের চিকিৎসা খরচ ব্যয় করতে না পেরে মানবেতর জীবনযাপন করছে চট্টগ্রামের মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নের মধ্যম মায়ানী ২ নম্বর ওয়ার্ডের প্রবাসী এই পরিবার।

advertisement 3

প্রবাসী নুরুল হুদা বলেন, পরিবারের আর্থিক সচ্ছলতা আনতে ২০০৯ সালে কুয়েতে পাড়ি জমায়। কাজ করতাম কুয়েতের খাইতান এলাকার স্থানীয় এক কুয়েতির বাসার ড্রাইভার হিসেবে। করোনার সময় ২০২০ সালের শেষে ছুটিতে দেশে আসার পর ধরা পড়ে মরণব্যাধি ক্যান্সার ও কিডনি সমস্যা। ছুটি শেষ হয়ে গেলে আকামা বাতিল করে দেন মালিক। এদিকে নিজের চিকিৎসা ও পরিবারের ভরণপোষণসহ অনেক কষ্টে দিন পার করছি।

advertisement 4

দেশে ও প্রবাসী ভাই বন্ধুরা যদি আমাকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে আমাদের কষ্ট কিছুটা হলেও লাঘব হবে। যদি কেউ সহযোগিতা করতে আগ্রহী হন তাহলে আমার ব্যক্তিগত মোবাইল নম্বরে যোগাযোগ করার ০১৩১৬৩৮৯৫৩৫ অনুরোধ জানাচ্ছি।

advertisement