advertisement
advertisement
advertisement
advertisement

জম্মু-কাশ্মীরের সেনা শিবিরে সন্ত্রাসী হামলা, নিহত ৫

অনলাইন ডেস্ক
১১ আগস্ট ২০২২ ১১:৫৭ এএম | আপডেট: ১১ আগস্ট ২০২২ ০২:২৮ পিএম
ছবি : সংগৃহীত
advertisement

ভারত শাসিত জম্মু-কাশ্মীরের একটি সেনা শিবিরে সন্ত্রাসী ও সেনাদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে তিন সেনা এবং দুই সন্ত্রাসী নিহত হয়েছেন। এ ছাড়া আরও দুই সেনা গুরুতর আহত হয়েছেন। সন্ত্রাসীরা ক্যাম্পে প্রবেশের  চেষ্টার সময় বাধা দিলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সকালে জম্মু-কাশ্মীরের রাজৌরির ডারহাল প্যারাগালের সেনা শিবিরের এই ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এই খবর দিয়েছে।

advertisement 3

পুলিশের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল মুখেশ সিং বলেছেন, সন্ত্রাসীরা প্যারাগালের সেনা শিবিরের বেড়া পার হয়ে ভেতরে প্রবেশের চেষ্টা করছিল।

advertisement 4

তিনি বলেন, সন্ত্রাসীদের ভেতরে প্রবেশে নিরাপত্তা রক্ষীরা বাধা দিলে দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়। এতে দুই সন্ত্রাসী নিহত হয়। এ সময় তিন সেনা নিহত ও দুইজন আহত হন।

রাজৌরি জেলাসহ জম্মুর অন্য এলাকা অনেকদিন ধরেই সন্ত্রাসমুক্ত ছিল। কিন্তু গত ছয় মাসে জম্মুতে একের পর এক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

পুলিশ বলেছে, বৃহস্পতিবারের এই হামলার পেছনে লস্কর-ই-তৈয়বার হাত রয়েছে। সম্প্রতি তালিব হুসাইন শাহ নামে এক লস্কর নেতাকে গ্রেপ্তারের পর পুলিশ লস্করদের বড় একটি এলাকা গুঁড়িয়ে দিয়েছে। তালিব বিজেপি নেতা ছিলেন। যদিও পরবর্তীতে বিজেপি তাকে দল থেকে বহিষ্কার করেছে।

পুলিশের দাবি, তালিব এই এলাকার সিরিজ হামলায় জড়িত ছিল এবং তার কাছ থেকে অনেক অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

এদিকে বুধবার পুলিশ পুলওয়ামা জেলা থেকে ২৫ কেজি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার করেছে। তার একদিন পরই এই হামলার ঘটনা ঘটলো।

advertisement