advertisement
advertisement
advertisement
advertisement

বিদ্যুৎ গ্যাস পানি এখন রাজনৈতিক পণ্য

আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য

১৪ আগস্ট ২০২২ ১২:০০ এএম
আপডেট: ১৪ আগস্ট ২০২২ ১২:১৫ এএম
advertisement

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিদুৎ-গ্যাস-পানি একটি রাজনৈতিক উপাদান হয়ে গেছে। এগুলো এখন বাজারের পণ্য নয়, এগুলো রাজনৈতিক পণ্য হয়ে গেছে। কারণ এগুলো তারাই নিয়ন্ত্রণ করছে, তারাই মূল্য নির্ধারণ করছে এবং এই মূল্য জনগণকে পরিশোধ করতে হচ্ছে।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত এক প্রকাশনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ার উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও সংগঠনের সভাপতি হুমায়ুন কবির ব্যাপারীর পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিএন?পির ভাইস চেয়ারম?্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সুকোমল বড়–য়া, যুগ্ম মহাস?চিব খায়রুল ক?বির খোকন প্রমুখ।

advertisement

আমীর খসরু বলেন, আওয়ামী লীগ অর্থনীতিক মডেল তৈরি হয়েছে। যেখানে তারাই ব্যবসা-বাণিজ্য করছে, তারাই লুটপাট করছে। আগে লুটপাট করলে দুর্নীতির টাকা দেশে বিনিয়োগ করত কিছু কিছু লোক। এখন লুটপাট করে দেশের বাইরে নিয়ে যাচ্ছে টাকা। কারণ এ রকম লুটপাট বিশ্বে কোথাও পাবেন না। এখন হাজার কোটি টাকা আপনি বাংলাদেশের কোথায় পার করবেন। জায়গা তো নেই। তাই সারাবিশ্বে তারা এটি ছড়িয়ে দিচ্ছে।

advertisement 4

দেশে বিনিয়োগের পরিস্থিতি নেই মন্তব্য করে আমীর খসরু বলেন, এ দেশে কে বিনিয়োগ করবে? যে দেশে ডলারের স্প্রেট ১৭-১৮ টাকা হয়ে গেছে, সেখানে বিনিয়োগ করার সুযোগ নেই। #নিজস্ব প্রতিবেদক

advertisement