advertisement
advertisement
advertisement
advertisement

হত্যা মামলার আসামি ৭ বছর পর গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
১৪ আগস্ট ২০২২ ০৩:৪২ পিএম | আপডেট: ১৪ আগস্ট ২০২২ ০৩:৪২ পিএম
গ্রেপ্তার তোতা মিয়া। ছবি : সংগৃহীত
advertisement

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় জিল্লুর ভান্ডারী হত্যা মামলার পালাতক আসামি তোতা মিয়াকে সাত বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল শনিবার ঢাকার তুরাগ থানার কামারপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আজ রোববার বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭’র সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

advertisement 3

তিনি বলেন, ২০১৫ সালের ২১ জানুয়ারি রাতে রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট প্রাথমিক বিদ্যালয়ের কাছে জিল্লুর রহমান ওরফে জিল্লুর ভাণ্ডারিকে মারধরের পর গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই মোহাম্মদ আজিম উদ্দিন বাদী হয়ে ১০ জনের নামে রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় গত ১৫ ফেব্রুয়ারি আদালত অভিযুক্ত দুই আসামিকে মৃত্যুদণ্ড এবং ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তদের একজন তোতা মিয়া।

advertisement 4

নুরুল আবছার আরও বলেন, এ মামলার রায় হওয়ার পর থেকেই পলাতক আসামিদের গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি শুরু করে র‍্যাব। এরই একপর্যায়ে তোতা মিয়াকে ঢাকার তুরাগ থানার কামারপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তোতা মিয়া গ্রেপ্তার এড়াতে ঢাকায় গিয়ে চুল-দাড়ি বড় করে বেশভূষা পাল্টে ফেলেছিলেন।

advertisement