advertisement
advertisement
advertisement
advertisement

বগি লাইনচ্যুত : ১১ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

গাজীপুর প্রতিনিধি
১৫ আগস্ট ২০২২ ০৯:১৩ এএম | আপডেট: ১৫ আগস্ট ২০২২ ০৯:১৩ এএম
পুরোনো ছবি
advertisement

গাজীপুরে ঢাকা-জয়দেবপুর রেল রুটের ধীরাশ্রম এলাকায় পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেসের দুর্ঘটনার সাড়ে ১১ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ সোমবার সকাল ৮টা ২২ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দুর্ঘটনার পর বিভিন্ন স্টেশনে আটকা পড়ে বেশ কয়েকটি ট্রেন। এতে ভোগান্তিতে পড়েন হাজার হাজার যাত্রী। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

advertisement 3

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান, গত রাত সোয়া ৯টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেসের একটি বগি ধীরাশ্রম এলাকায় উল্টে গিয়ে লাইনচ্যুত হয়। এছাড়া আরো দুইটি বগি লাইন থেকে হেলে পড়ে। এতে ঢাকা-রাজশাহী, উত্তরবঙ্গ ও উত্তর-পশ্চিমবঙ্গগামী ও ময়মনসিংহ রুটে সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে রাত ১টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী রিলিফ ট্রেন। উদ্ধারকারী দল সকালে দুর্ঘটনা কবলিত বগি রেল লাইন থেকে সরিয়ে নেয়। ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত করার পর সকাল ৮টা ২২ মিনিটে ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন ধীরাশ্রম স্টেশন এলাকা অতিক্রম করে। এর মাধ্যমে প্রায় সাড়ে ১১ ঘণ্টা পর ঢাকার সঙ্গে রাজশাহী, উত্তরবঙ্গ ও উত্তর-পশ্চিমবঙ্গগামী ও ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

advertisement 4

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ মিয়া জানান, ট্রেন লাইনচ্যুতের ঘটনায় কমপক্ষে ৫ জন আহত হয়েছেন। ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে বিভাগ। ঢাকা রেলওয়ে বিভাগের বিভাগীয় পরিবহন কর্মকর্তা খাইরুল কবিরকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ৭ কার্যদিবসে রিপোর্ট জমা দেবে।

বিষয়টি নিশ্চিত করেছেন চিফ মেকানিকাল ইঞ্জিনিয়ার কুদরত এ খোদা।

advertisement