advertisement
advertisement
advertisement
advertisement

জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে হিন্দি গান

রাজবাড়ী প্রতিনিধি
১৫ আগস্ট ২০২২ ০৪:৫৭ পিএম | আপডেট: ১৫ আগস্ট ২০২২ ০৫:৪৬ পিএম
শোক দিবস উপলক্ষে বিদ্যালয়ে ভাড়া করে নিয়ে আসা সাউন্ড বক্স। ছবি: আমাদের সময়
advertisement

রাজবাড়ীর বালিয়াকান্দিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে হিন্দি গান বাজানোর অভিযোগ উঠেছে।

আজ সোমবার উপজেলার ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে মঙ্গলবারের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

advertisement 3

বালিয়াকান্দি উপজেলার ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।  অনুষ্ঠানে হিন্দি গান বাজানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

advertisement 4

ভিডিওতে দেখা যায়- শোক দিবস পালনের জন্য আনা সাউন্ড বক্সে হিন্দি গান বাজছে। তবে কারা এ কাজটি করেছে তা জানেন না প্রধান শিক্ষক। ভিডিওটি ছড়িয়ে পড়ায় ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুমারেশ বাছাড় বলেন, ‘হিন্দি গান বাজার বিষয়ে আমি কিছু জানি না। আমি স্কুলে আসার পর থেকে দেশের গান ও বঙ্গবন্ধুর ভাষণ বাজানো হচ্ছে।’

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা জানান, বিষয়টি নজরে আসার পর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি মঙ্গলবারের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

advertisement