advertisement
advertisement
advertisement
advertisement

ফুটবলে কম্বোডিয়াকে হারালো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
২২ সেপ্টেম্বর ২০২২ ০৯:২৭ পিএম | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১২:০৫ এএম
৭ ম্যাচ আর ১০ মাস পর জয়ের স্বাদ পেল বাংলাদেশ পুরুষ ফুটবল দল
advertisement

নেপালে নারী সাফে শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসছে পুরো দেশ। গতকাল বুধবার সাবিনা খাতুনদের দেওয়া হয়েছে বীরোচিত সংবর্ধনা। হিমালয়ের দেশে মেয়েদের ট্রফি জয়ে অনেকেই ভুলে গেছেন বাংলাদেশের সঙ্গে কম্বোডিয়ার প্রীতি ম্যাচের কথা।

কম্বোডিয়ার বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমার্ধে করা একমাত্র গোলে জিতে গেছে বাংলাদেশ। ১-০ গোলে কম্বোডিয়াকে হারায় জামাল ভূঁইয়ারা। স্প্যানিশ কোচ কাবায়েরোর অধীনে বাংলাদেশের এটি প্রথম জয়।

advertisement 3

এদিন খেলার শুরুর ১৪ মিনিটে অধিনায়ক জামাল ভূঁইয়া হাতছাড়া করেন দারুণ সুযোগ। ১৯ মিনিটে দারুণ সেভ করে জাল অক্ষত রাখেন বাংলাদেশ গোলরক্ষক আনিসুর রহমান জিকো। এর তিন মিনিট পরই এগিয়ে যায় বাংলাদেশ। মতিন মিয়ার দারুণ পাস ডি-বক্সের সামনে খুঁজে পায় রাকিবকে।

advertisement 4

বল নিয়ন্ত্রণে নিয়ে একটু ভেতর ঢুকে ডান পায়ের জোরাল শটে গোলরক্ষককে পরাস্ত করেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধেও রক্ষণ জমাট রেখে খেলে বাংলাদেশ। ফলে তেমন সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। অবশ্য ৭৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারত। বক্সের বাইরে থেকে মতিন মিয়ার জোরাল শট ক্রসবারে লাগে। দুই মিনিট পর প্রতিপক্ষের একটি হেড ঠেকান জিকো। এই জয়ের মাধ্যমে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা স্বাগতিক কম্বোডিয়াকে হারিয়ে জয় খরা কাটাল বাংলাদেশ।

সব প্রতিযোগিতা মিলিয়ে সাত ম্যাচ আর ১০ মাস পর জয়ের দেখা পেল বাংলাদেশ। এর আগে সর্বশেষ গত বছরের নভেম্বরে তারা মালদ্বীপের বিপক্ষে ২-১ গোলে জিতেছিল। এরপর সাত ম্যাচের পাঁচটিতেই হেরেছিল, ড্র হয়েছিল বাকি দুটি। পরবর্তী প্রীতি ম্যাচে আগামী মঙ্গলবার নেপালের মাঠে খেলবে বাংলাদেশ।

advertisement