advertisement
advertisement
advertisement
advertisement

লুটপাটকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে

গয়েশ্বরচন্দ্র রায়, স্থায়ী কমিটির সদস্য, বিএনপি

নিজস্ব প্রতিবেদক
২৩ সেপ্টেম্বর ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১১:১০ পিএম
advertisement

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায় বলেছেন, জঙ্গিবাদ মোকাবিলায় জাতীয় স্বার্থে সবারই এর বিরুদ্ধে দাঁড়ানো নৈতিক দায়িত্ব। কিন্তু জঙ্গিবাদকে পুঁজি করে যারা লুটপাট করছে, তাদের বিরুদ্ধেও রুখে দাঁড়াতে হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের

advertisement 3

আবদুস সালাম মিলনায়তনে স্বাধীনতা ফোরাম আয়োজিত বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনের স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

advertisement 4

গয়েশ্বর বলেন, সরকার চারপাশে ঘুরছে। বন্ধু খুঁজে পাচ্ছে না। দেশে তাদের কোনো বন্ধু নেই। পাশের দেশ এখন বুঝেছে। এতদিন বুঝলে বাংলাদেশের এত দুর্দশা হতো না। তারা এখন বলেছে, তাদের বন্ধুত্ব ব্যক্তি নয়; বরং দেশের জনগণের সঙ্গে। তারা এই কথায় থাকলে প্রতিবেশী দেশের সঙ্গে ২৫ বছর নয়; আজীবন দেশের স্বার্থরক্ষা করে বন্ধুত্ব রাখতে চাই।

বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, দেশে জাতীয় ঐক্য দরকার। যার ফসল জনগণের ঘরে যাবে। বিএনপি সেই চিন্তা নিয়েই কাজ করছে। জাতীয় ঐক্যের পর অবাধ নির্বাচনের মাধ্যমে রাষ্ট্র মেরামত করা হবে। আগে সরকার পরিবর্তন করতে হবে। সবাই মিলে একটি গণতান্ত্রিক ও জবাবদিহিতামূলক রাষ্ট্র গঠনে আইনসহ অনেক কিছু সংস্কার করতে হবে।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে সহসভাপতি ইশতিয়াক আহমেদ বাবুলের সঞ্চালনায় বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মাহবুব উল্লাহ, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এনডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, আনোয়ার হোসেন, শাহ মো. নেছারুল হক, মনিরুজ্জামান মনির প্রমুখ।

advertisement