advertisement
advertisement
advertisement
advertisement

শাওনের মরদেহ হস্তান্তরে কর্তৃপক্ষের গড়িমসি, অভিযোগ রিজভীর

নিজস্ব প্রতিবেদক
২৩ সেপ্টেম্বর ২০২২ ০৬:২৮ পিএম | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ০৭:২৯ পিএম
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পুরোনো ছবি
advertisement

মুন্সিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় নিহত যুবদল নেতা শহীদুল ইসলাম শাওনের জানাজা আজ বিকেলে হওয়ার কথা ছিলো। কিন্তু মরদেহ দিতে হাসপাতাল কর্তৃপক্ষ গড়িমসি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শুক্রবার দুপুর আড়াইটার দিকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের বসে এ অভিযোগ করেন রিজভী। চিকিৎসাধীন অবস্থায় নিহত শাওনের মরদেহ রয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে।
রিজভী বলেন, ‘হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলেও যুবদল কর্মী শাওনের লাশ হস্তান্তর করছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কোনো শীর্ষ মহলের নির্দেশের কারণে লাশ হস্তান্তর করা হচ্ছে না বলে মনে করছি আমি। অবিলম্বে শাওনের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করার জোর দাবিও জানিয়েছেন বিএনপির এ নেতা।

advertisement 3

এ দিকে শুক্রবার জুম্মার নামাজের পর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে শাওনের জানাজা হওয়ার কথা ছিল। কিন্তু পরবর্তীতে জানাজার সময় বিকেল ৫টায় নির্ধারণ করা হয়। জুমার নামাজের পর দলীয় বহু নেতাকর্মী শাওনের জানাজায় অংশ নিতে কার্যালয়ের সামনে হাজির হন। পরে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু নেতাকর্মীদের বিকেল ৫টায় আসার অনুরোধ করেন।

advertisement 4

গত বুধবার মুন্সিগঞ্জের মুক্তারপুরে বিএনপির কর্মসূচি চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এতে শহীদুল ইসলাম শাওন আহত হন। রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে শাওন মারা যান। তিনি মুন্সিগঞ্জের মীরকাদিম পৌর যুবদলের ৮ নম্বর ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক ছিলেন। এ ঘটনায় আগামীকাল শনিবার ঢাকা মহানগরসহ সারাদেশে প্রতিবাদ বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। 

advertisement