advertisement
advertisement
advertisement
advertisement

পঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৩ জনের মৃত্যু

পঞ্চগড় প্রতিনিধি
২৫ সেপ্টেম্বর ২০২২ ০৪:১৫ পিএম | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ০৮:৫৯ পিএম
প্রিয়জনকে হারিয়ে স্বজনদের আহাজারি। ছবি: আমাদের সময়
advertisement

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নারী ও শিশুসহ ২৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আজ রোববার দুপুর আড়াইটার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ১২ জন নারী, ৭ জন শিশু এবং ৪ জন পুরুষ। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ১৬ জন। তাদের বোদা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.সোলেমান আলী নৌকাডুবিতে মুত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ মহালয়া উপলক্ষে উপজেলার বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দির পরিদর্শনে যাচ্ছিলেন অনেকে। ফলে ঘাটে প্রচুর ভিড় ছিল। যেই নৌকাটি ডুবে গেছে, সেটি ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বোঝাই করেছে। প্রায় ১৫০ জন যাত্রী ছিল ওই নৌকায়। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে উপস্থিত জনতা নদীতে ঝাঁপিয়ে পড়ে উদ্ধার অভিযান চালায়।

advertisement

পরে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযানে যোগ দেয়। উদ্ধারকারীরা অনেককে জীবিত উদ্ধার করলেও পরে ২৩ জনের মরদেহ উদ্ধার করে। যদিও মৃত ব্যক্তিদের নাম-পরিচয় এখনো পাওয়া যায়নি। এ ঘটনায় অনেকে নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে

advertisement 4

এদিকে পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি মৃতদের সৎকারের জন্য তাৎক্ষণিকভাবে প্রত্যেককে ২০ হাজার এবং আহতদের প্রত্যেককে ১০ হাজার করে টাকা দেওয়ার ঘোষণা দেন। স্থানীয় সংসদ সদস্য ও রেলপথমন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন নৌকাডুবিতে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

advertisement