advertisement
advertisement
advertisement
advertisement

আমিরাতকে হারাতে ঘাম ছুটল বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০২২ ১১:৪৭ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১২:৫৭ এএম
ছবি: সংগৃহীত
advertisement

আইসিসির সহযোগী দেশ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয় পেতেও রীতিমতো ঘাম ছুটল বাংলাদেশের। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শেষ ওভারে গিয়ে ৭ রানের জয় পায় টাইগাররা।

আজ রোববার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামে দুদল। যেখানে প্রথমে ব্যাট করতে নামা টাইগাররা বিপর্যয়ে পড়লেও আফিফ হোসেনের অসাধারণ ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান করে। জবাবে ১৯.৪ ওভারে ১৫১ রানে থামে আমিরাত।

advertisement

১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুর দিতে দারুণ ব্যাট করে বাংলাদেশকে চিন্তায় ফেলে দেয় আমিরাতের ব্যাটাররা। তবে সফরকারীদের ম্যাচে ফেরান মেহেদী হাসান মিরাজ। নিজের প্রথম তিন ওভারে তিনটি উইকেট তুলে নেন এই স্পিনার। সর্বোচ্চ ২৪ বলে ৭টি চারে ঝড়ো ৩৯ রান করা ওপেনার চিরাগ সুরিকেও ফেরান তিনি।

advertisement 4

পেসার শরীফুল ইসলামও দুর্দান্ত বল করেন। তিনি আমিরাতের দুটি গুরুত্বপূর্ণ উইকেট পান। শেষ ওভারে আয়ান খানের উইকেটও তিনিই পান। আয়ান স্বাগতিকদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৭ বলে ২৫ রান করেন। শেষ ওভারে এই বাঁহাতি পেসার আরও একটি উইকেট নিয়ে দলের জয় নিশ্চিত করেন।

বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট পান মিরাজ ও শরীফুল। দুই উইকেট লাভ করেন মোস্তাফিজুর রহমান।

টস হেরে এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দ্বিতীয় ওভারেই শূন্য রানে ফেরেন সাব্বির রহমান। সাবির আলীর বলে বাসিল হামিদকে ক্যাচ দেন তিনি। পরের ওভারেই বিদায় নেন লিটন দাস। ৮ বলে ১৩ করে আয়ান খানের শিকার হন তিনি।

ওপেন করতে নামা মেহেদী হাসান মিরাজ ব্যক্তিগত ১২ রানে জাওয়ার ফরিদের বলে আউট হন। আর কার্তিক মিয়াপ্পনের বলে বোল্ড হন ইয়াসির আলী। মোসাদ্দেক হোসেনও দ্রুত ফিরে যান। মিয়াপ্পনের দ্বিতীয় শিকার হন তিনি।

তবে একপাশ আগলে রেখে ব্যাট করতে থাকেন তরুণ আফিফ হোসেন। তুলে নেন ক্যারয়িারের তৃতীয় হাফসেঞ্চুরিও। আর ষষ্ঠ উইকেট জুটিতে অধিনায়ক নুরুল হাসান সোহানের সঙ্গে ৫৪ বলে অপরাজিত ৮১ রান তোলেন তিনি।

আফিফ ৫৫ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৭৭ রানে অপরাজিত থাকেন। টি-টোয়েন্টিতে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। আর ২৫ বলে দুটি চার ও সমান ছক্কায় ৩৫ রানের হার না মানা ইনিংস খেলেন নুরুল।

আমিরাত বোলার মিয়াপ্পন সর্বোচ্চ ২টি উইকেট পান।

এ ম্যাচ দিয়েই বাংলাদেশ দলে ফিরছেন নুরুল হাসান, লিটন দাস, ইয়াসির আলী। আর সাকিব আল হাসানের অনুপস্থিতিতে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন নুরুল হাসান। সাকিব বর্তমানে সিপিএল খেলছেন।

advertisement