advertisement
advertisement
advertisement
advertisement

‘দুর্নামের’ কারণে বিপিএলে দল পায়নি সাকিবের প্রতিষ্ঠান

স্পোর্টস প্রতিবেদক
২৬ সেপ্টেম্বর ২০২২ ০৯:৫৩ পিএম | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১০:৩৮ এএম
সাকিব আল হাসান। পুরোনো ছবি
advertisement

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন আসরে ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেতে চেয়েছিল সাকিব আল হাসানের মোনার্ক হোল্ডিংস। তবে তার এ ব্যবসা প্রতিষ্ঠান বিপিএলের দলের মালিকানা পায়নি।

আজ সোমবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক সংবাদমাধ্যমকে বলেন, ‘সাকিবের প্রতিষ্ঠানকে আমরা বিবেচনা করিনি। কারণ নির্দিষ্ট ওই প্রতিষ্ঠানকে নিয়ে মিডিয়ায় অনেক খবরাখবর আসছিল গত কিছুদিন ধরেই। কোনো ব্যবসা প্রতিষ্ঠানকে বেছে নেওয়ার আগে এসব বিষয়ও বিবেচনায় রাখতে হয়েছে আমাদের।’

advertisement

নির্ধারিত সময়ের মধ্যে আবেদন না করেও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিকানা পাওয়ার বিষয়ে ইসমাইল মল্লিক বলেন, ‘বিপিএলকে সফল করার জন্য কুমিল্লার অবদান তো আমরা ভুলে যেতে পারি না।’

advertisement 4

আসন্ন বিপিএলে ফ্র্যাঞ্চাইজি হিসেবে খুলনা দলের জন্য মনোনীত হয়েছে মাইন্ডট্রি লিমিটেড, বরিশালের জন্য ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড, সিলেটের ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড, ঢাকা দলের জন্য প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড, রংপুরের জন্য বসুন্ধরা গ্রুপের টগি স্পোর্টস লিমিটেড, চট্টগ্রামের ডেল্টা স্পোর্টস লিমিটেড ও কুমিল্লার জন্য কুমিল্লা লেজেন্ডস লিমিটেড।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগামী ৫ জানুয়ারি থেকে পরবর্তী বিপিএল শুরুর সম্ভাব্য সময় ঠিক করে রেখেছে। শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। প্রথমবারের মতো টানা আসরের সম্ভাব্য সময়ও নির্ধারণ করা হয়েছে। ২০২৪ সালের আসর হবে ৬ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি এবং ২০২৫ সালের আসর ১ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি।

advertisement