advertisement
advertisement
advertisement
advertisement

লাঠিতে পতাকা বেঁধে নামলে জবাব দেব

ওবায়দুল কাদের, সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
২৯ সেপ্টেম্বর ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১১:২৬ পিএম
advertisement

বিএনপি লাঠির সঙ্গে জাতীয় পতাকা বেঁধে রাস্তায় নামলে জবাব দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি জাতীয় পতাকার সঙ্গে লাঠি নিয়ে রাস্তায় নামলে জবাব দেওয়া হবে। লাঠি নিয়ে খেলা, আগুন

advertisement

নিয়ে খেলা চলবে না।

advertisement 4

গতকাল বুধবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় সূচনা বক্তব্যে এ কথা বলেন তিনি। বাংলাদেশ আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোমর ভাঙা বিএনপি, হাঁটুভাঙা বিএনপি এখন লাঠির ওপর ভর করেছে। আমি বলছি না, বলেছেন জাফরুল্লাহ। লাঠি চলে গিয়েছিল আবার বিএনপি লাঠি ফিরিয়ে এনেছে। লাঠির মাথায় জাতীয় পতাকা বাঁধা, আবার বলে লাঠি আরও বড় হবে। কত বড় আস্ফালন। এর জবাব আমরা দেব।

তিনি বলেন, যদি জাতীয় পতাকার সঙ্গে লাঠি নিয়ে রাস্তায় নামেন, আস্ফালন করেন, জবাব আছে। আমি পরিষ্কার করে বলছি, লাঠি নিয়ে খেলা, আগুন নিয়ে খেলা চলবে না। ওবায়দুল কাদের বলেন, রাজপথ কাউকে ইজারা দেওয়া হয়নি। আওয়ামী লীগ রাজপথে আছে, রাজপথ কারও পৈতৃক সম্পত্তি নয়। রাজপথে আমরা নামব জনগণের জন্য, উন্নয়নের জন্য। রাজপথ দখল করবেন? দেখা যাবে, অপেক্ষায় আছি।

তিনি বলেন, বিএনপি আবারও ২২ দলের জগাখিচুড়ি জোট করে মাঠে নেমেছে লাঠি নিয়ে। তারা অভিযোগ করে বলে, আওয়ামী লীগ হামলা করে, পুলিশ হামলা করে। হাজারীবাগে আওয়ামী লীগের ওপরে হামলা হলো, আমাদের দলের দুজন মারাত্মক আহত হয়েছেন। তারা হাসপাতালে গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন। বিএনপি সংঘাতে জড়ানোর জন্য আওয়ামী লীগকে উসকানি দেয়।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা আবারও বিজয়ের বন্দরে। শেখ হাসিনার লক্ষ্য ছিল ডিজিটাল বাংলাদেশ, বাংলাদেশ ডিজিটাল হয়ে গেছে। এবারের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ। এবার স্মার্ট বাংলাদেশের লক্ষ্য তুলে ধরেছেন আমাদের ক্রাইসিস ম্যানেজার শেখ হাসিনা।

তিনি আরও বলেন, বিএনপি ভোটে শেখ হাসিনাকে হটাতে পারবেন না, এটা জেনে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। খেলা হবে, মোকাবিলা হবে আন্দোলনে, নির্বাচনে প্রমাণ হয়ে যাবে এ দেশের মানুষ কাকে চায়।

ওবায়দুল কাদের বলেন, জাতির পিতাকে হারিয়ে আমরা অমানিশার অন্ধকারে ছিলাম। এর ৬ বছর পর শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে ফিরে এসেছিলেন রক্তভেজা দুঃখিনী বাংলায়। তিনি বলেন, শেখ হাসিনা দেশে ফিরে গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করেছেন।

advertisement