advertisement
advertisement
advertisement
advertisement

ফ্যামিলি গার্ড ফিচার নিয়ে এলো ইমো

অনলাইন ডেস্ক
৩০ সেপ্টেম্বর ২০২২ ১২:৫৫ পিএম | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১২:৫৫ পিএম
advertisement

ব্যবহারকারীরা যেন নিরাপদ ও সুরক্ষিত উপায়ে ডিজিটাল কানেক্টিভিটি সেবা উপভোগ করতে পারেন এজন্য ফ্যামিলি গার্ড নামে এক ফিচার অবমুক্ত করেছে ইমো। এর মাধ্যমে ব্যবহারকারীদের সুরক্ষা ও গোপনীয়তা সম্পর্কিত বিষয়গুলো আরও সুরক্ষিত করলো প্ল্যাটফর্মটি।

এ ফিচারের ফলে ব্যবহারকারীরা তাদের কাছের মানুষদের সুরক্ষা সংশ্লিষ্ট ঝুঁকি এবং হুমকি থেকে সুরক্ষিত রাখতে পারবেন। সুরক্ষিত কোনও অ্যাকাউন্টের ক্ষেত্রে যদি অস্বাভাবিক কোনও কর্মকাণ্ড দেখা যায় সেক্ষেত্রে অভিভাবকরা সেফটি অ্যালার্ট পাবেন। এর মাধ্যমে অভিভাবকরা অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে ব্যবহারকারীর অ্যাকাউন্টকে সুরক্ষিত রাখতে সহায়তা করতে পারবেন।

advertisement

বাংলাদেশে বয়োজ্যেষ্ঠ ব্যক্তিদের মধ্যে সাইবার নিরাপত্তা নিয়েও সচেতনতার অভাব রয়েছে। পাশাপাশি, অনেকেই ডিজিটাল ডিভাইস ব্যবহারের ব্যাপারে অতোটা দক্ষ নন। যখন কোনো সুরক্ষিত অ্যাকাউন্টের ক্ষেত্রে অস্বাভাবিক ঘটনা; লগ-ইন করার চেষ্টা, ফোন নম্বর পরিবর্তন এবং অপরিচিত ডিভাইস বা লোকেশন থেকে অ্যাকাউন্ট ডিলিটের চেষ্টার মতো অপ্রত্যাশিত কোনও প্রচেষ্টা দেখা যাবে, তখনই সম্ভাব্য এসব ঝুঁকি থেকে অ্যাকাউন্টের সুরক্ষায় অভিভাবকরা সেফটি অ্যালার্ট পাবেন। অভিভাবকরা সিকিউরিটি অ্যালার্ট পাওয়া মাত্রই ‘রিমাইন্ড ফ্রেন্ড’ বাটনে ক্লিক করতে পারবেন। এর মাধ্যমে ওই ব্যবহারকারীর কাছে তাৎক্ষণিক বার্তা চলে যাবে। এছাড়া, অ্যাকাউন্টের সুরক্ষায় অভিভাবকরা ওই অ্যাকাউন্টের ব্যবহারকারীর সঙ্গে প্রাইভেটলি যোগাযোগ করতে পারবেন।

advertisement 4

ইমো শিগগিরই ডিজঅ্যাপিয়ারিং মেসেজ নামে আরেকটি ফিচার নিয়ে আসবে, যা ব্যবহারকারীদের অন্যদের সঙ্গে চ্যাট করার ক্ষেত্রে ব্যক্তিগত বার্তা নির্দিষ্ট সময় পর মুছে ফেলার সুযোগ করে দেবে। সময়ের এ সীমা ব্যবহারকারীরা আগে নির্ধারণ করতে পারবেন। নির্দিষ্ট কিছু চ্যাট, পাশাপাশি নতুন বন্ধু বা সব বন্ধুর সঙ্গে চ্যাট করার ক্ষেত্রে এ ফিচারটি প্রযোজ্য হবে।

advertisement