advertisement
advertisement
advertisement
advertisement

পূজায় সতর্ক থাকার আহ্বান

ওবায়দুল কাদের, সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
১ অক্টোবর ২০২২ ১২:০০ এএম | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১১:৩৬ পিএম
advertisement

সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজায় নাশকতা ঠেকাতে দলের সর্বস্তরের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে পূজা উদযাপন কমিটি ও সনাতন

advertisement

ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময়সভায় দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি এ আহ্বান জানান।

advertisement 4

ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ মনেপ্রাণে ও চিন্তা-চেতনায় একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে বদ্ধপরিকর।’ এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক ডক্টর সেলিম মাহমুদ, উপদপ্তর সম্পাদক সায়েম খান এবং পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

এদিকে একই দিন রাজধানীর বাংলা একাডেমিতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত আলোচনাসভায় যোগ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন, শেখ মুজিবুর রহমানের মতো কষ্ট করার জন্যই শেখ হাসিনার জন্ম হয়েছে। তিনি রূপান্তরের রূপকার।

আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য আবদুর রহমান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর সৈয়দ আজিজুল হক, বাংলা বিভাগের অধ্যাপক ডক্টর ভীষ্মদেব চৌধুরী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী এবং কেন্দ্রীয় কার্যনির্বাহীর সদস্য মারুফা আক্তার পপি।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের কৃতী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও এককালীন মেধাবৃত্তি বিতরণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

advertisement