advertisement
advertisement
advertisement
advertisement

বন্ধ হচ্ছে টুইটারের অফিস

অনলাইন ডেস্ক
১৮ নভেম্বর ২০২২ ১১:০৭ এএম | আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১১:১৭ এএম
ছবি: সংগৃহীত
advertisement

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের মালিকানাধীন সোশ্যাল প্ল্যাটফর্ম টুইটারের সব অফিস সাময়িকভাবে বন্ধ করার ঘোষণা এসেছে। এ সিদ্ধান্ত শিগগির কার্যকর হবে। আগামী সোমবার, ২১ নভেম্বর আবারও খুলে দেওয়া হবে অফিস। খবর বৃটিশ সংবাদ মাধ্যম বিবিসির।

প্রতিবেদনে ব্রিটিশ সংবাদ মাধ্যমটি জানায়, কর্মীদের কাছে পাঠানো এক বার্তায় টুইটার কর্তৃপক্ষ এ সিদ্ধান্তের কথা জানিয়েছে। অবিলম্বে এ ঘোষণা কার্যকর হবে বলে মেইলে জানানো হয়।

advertisement

একই সঙ্গে ‘সামাজিক যোগাযোগ মাধ্যম, গণমাধ্যম বা অন্য কোথাও কোম্পানির তথ্য নিয়ে আলোচনা করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে এ তথ্য যাচাইয়ের ক্ষেত্রে বিবিসির কাছে তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি টুইটার কর্তৃপক্ষ।

advertisement 4

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর চার হাজার ৪শ কোটি ডলারে টুইটার কেনেন টেসলার ও স্পেস এক্সের প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। মালিকানা নেওয়ার পর এর উপর নিজের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন তিনি। প্রথমেই তিনি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী এবং অর্থ ও আইন বিভাগের নির্বাহী কর্মকর্তাদের বিদায় দেন। ভেঙে দেন পরিচালনা পর্যদ এবং জারি করেন ১২ ঘণ্টার অফিস ও ছুটিহীন অফিস নীতি। এছাড়া তিনি কর্মীদের অবকাঠামোগত খরচ বছরে ১শ কোটি ডলার সাশ্রয়ের নির্দেশ দেন।

এক টুইটার বার্তায় মাস্ক বলেন, দিনে যখন কোম্পানিটি ৪০ লাখ ডলার লোকসান করছে, তখন দুর্ভাগ্যবশত জনবল ছাঁটাই ছাড়া কোনও বিকল্প নেই।

advertisement