advertisement
advertisement
advertisement
advertisement

ইতালিতে সংহতি দিবস পালিত

মিনহাজ হোসেন,ইতালি
১৮ নভেম্বর ২০২২ ১০:৪৬ পিএম | আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১০:৪৬ পিএম
ইতালিতে সংহতি দিবস পালিত। ছবি: সংগৃহীত
advertisement

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে বিএনপি ইতালি শাখা। সম্প্রতি রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাজী মো. আব্দুর রাজ্জাক এবং পরিচালনা করেন ইতালি বিএনপির সাধারণ সম্পাদক ঢালি নাসির উদ্দিন।

আলোচনা সভায় বক্তব্য দেন, ইতালি বিএনপির সিনিয়র সহ সভাপতি আনিমুর রহমান সালাম, সহ সভাপতি সাজ্জাদুল কবির, রোম মহানগর বিএনপির সভাপতি হুমায়ূন কবির, ইতালি বিএনপির সহ সভাপতি মাইনুল আলম খোকন, মাসুম বিল্লাহ্, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মো. তৌহিদ কাদের, রায়হান মোল্লা, কাজী আবুল বাসার, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, আমির হোসেন মোল্লা, যুবদলের সভাপতি জাকির হোসেন গনিসহ সহযোগী সংগঠনের নেতারা।

advertisement

বক্তারা বলেন, ৭ নভেম্বরের এই দিনটি বাংলাদেশের ইতিহাসে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করে। শুরু হয় বহুদলীয় গণতন্ত্রের চর্চা। কিন্তু বর্তমানে দেশে চলছে স্বৈরাচারী সরকার, চলছে গুম খুন ও বিচার বর্হিভূত হত্যা। কাজেই আবার প্রয়োজন আর একটি জাতীয় সংহতি দিবসের। দেশে বিভাগীয় সমাবেশগুলোতে সরকারের সকল বাধা উপেক্ষা করে যে জনস্রোত তা যেন আবার ৭ নভেম্বরের কথাই স্মরণ করিয়ে দেয়।

advertisement 4
advertisement