advertisement
advertisement
advertisement
advertisement

হুন্ডির বিরুদ্ধে কঠোর অবস্থানে কুয়েতের বাংলাদেশ দূতাবাস

কুয়েত প্রতিনিধি
১৯ নভেম্বর ২০২২ ০৯:৪৯ এএম | আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ০৯:৫৫ এএম
ছবি: আমাদের সময়
advertisement

কুয়েতে হুন্ডি প্রতিরোধে কঠোর হুঁশিয়ারি এবং বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান। গত বৃহস্পতিবার বাংলাদেশি জাতীয় মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রদূত বলেন, ‘হুন্ডি ব্যবসায় জড়িতদের অনেকের তথ্য আমাদের কাছে আছে এবং হুন্ডি ব্যবসায় জড়িতদের তথ্য সংগ্রহ করে জিজ্ঞাসাবাদ করা হবে। সেইসঙ্গে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

advertisement

তিনি আরও বলেন, ‘ব্যাংকে টাকা পাঠানোর ব্যাপারে আপনাদের মনে সন্দেহ জাগছে, উৎকণ্ঠা জাগছে। ব্যাংকের মাধ্যমে টাকা পাঠালে ক্ষতি হওয়ার কোনো সম্ভাবনা নাই। করোনা মহামারী পরবর্তী সময়ে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে পুরো বিশ্বে, বাংলাদেশও এর বাইরে নয়।’

advertisement 4

ফেসবুক, ইউটিউব ও টুইটার কিংবা টিকটক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজবে প্রভাবিত না হয়ে দেশের উন্নয়নে ও অর্থনীতির চাকা সচল রাখতে বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে অনুরোধ করেন মোহাম্মদ আশিকুজ্জামান। 

দেশটিতে বিভিন্ন পেশায় প্রায় আড়াই লাখ প্রবাসী কাজ করেন এবং এ সময় কুয়েতে প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও সমসাময়িক বিষয়ে আলোচনা হয়।

advertisement