advertisement
advertisement
advertisement
advertisement

আড়াইহাজারে ছাত্রদল সভাপতি সম্পাদকের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক ও আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
২৪ নভেম্বর ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১১:৫১ পিএম
advertisement

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ছাত্রদলের সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের ওপর হামলা হয়েছে। গতকাল বুধবার সোয়া চারটার দিকে হামলায় অন্তত ১০ জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী ছাত্রদল নেতারা জানিয়েছেন, তাদের বহনকারী গাড়িটিও ভাঙচুর করা হয়। বিএনপি নেতারা জানিয়েছেন, ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গুলিতে নিহত ছাত্রদল কর্মীর বাড়ি থেকে ফেরার পথে ছাত্রদল নেতাদের ওপর হামলা হয়েছে। তাদের অভিযোগ স্থানীয় ছাত্রলীগ নেতারা এ হামলা চালিয়েছে।

advertisement

হামলায় গুরুতরভাবে আহত ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রদল।

advertisement 4

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া। তিনি জানান, আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়, জেলা ও মহানগরে এবং আগামীকাল শুক্রবার কলেজ, থানা ও পৌরসভায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের

সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নয়ন মিয়ার বাড়ি থেকে ঢাকায় ফেরার পথে আড়াইহাজার উপজেলার কৃষ্ণপুরা এলাকায় ছাত্রলীগ ও যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর হামলা করেছে। তিনি আরও বলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ এবং গোপালদী পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাউসীফ ধারালো অস্ত্র দিয়ে এ হামলায় নেতৃত্ব দেয়।

আহত ছাত্রদল নেতারা জানান, ঢাকায় সাংগঠনিক কাজ থাকায় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক আগেভাগে রওনা দিয়ে স্পিড বোটে নদী পার হন। আড়াইহাজারে ফেরিঘাটে পৌঁছানোমাত্র একদল লোক তাদের অনুসরণ করতে থাকে। উপজেলার আড়াইহাজার বাজারে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌঁছানোর পর তাদের ওপর হামলা হয়।

আড়াইহাজার পৌরসভা বিএনপির সভাপতি মাহমুদ উল্লাহ জানান, ‘আমরা খবর পেয়ে দ্রুত ছুটে যাই। এর আগেই এখানে হামলা করে আমাদের কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলকে রক্তাক্ত আহত করা হয়েছে। সে সময় উপস্থিত স্থানীয়রা জানিয়েছেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ প্রথমে তাকে মারধর করেন। পরে আবার আওয়ামী লীগ কার্যালয়ের ভেতরে নিয়ে মারধর করেন এবং রক্তাক্ত আহত করেন।

তবে ছাত্রলীগ সভাপতি শফিকুল ইসলাম শরীফ এ ঘটনা অস্বীকার করে বলেন, ‘আমরা নিরাপত্তার স্বার্থে পার্টি অফিসে নিয়ে তাদের বসিয়ে রেখেছি।’

এ বিষয়ে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, বিষয়টি আমার জানা নেই।

advertisement