advertisement
advertisement
advertisement
advertisement

জিএম কাদেরের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা

নিজস্ব প্রতিবেদক
২৪ নভেম্বর ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১১:৫১ পিএম
advertisement

আদালতের আদেশ ভঙ্গের অভিযোগে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের বিরুদ্ধে মামলা হয়েছে। ঢাকার যুগ্ম জেলা জজ প্রথম আদালতে মামলাটি করেছেন দলটির বহিষ্কৃত নেতা ও সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা। গতকাল বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে

advertisement

এ তথ্য জানান জিয়াউল হক মৃধা। এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় সংসদের বিরোধীদলীয় চিপ হুইপ মসিউর রহমান রাঙ্গা, জাপা (রওশনপন্থি) নেতাএম গোফরান প্রমুখ।

advertisement 4

সংবাদ সম্মেলনে জিয়াউল হক মৃধা বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জি এম কাদেরের লোকজন রাজপথে অবস্থান নিয়েছে। এর পেছনে জিএম কাদেরের হস্তক্ষেপ আছে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাজপথে অবস্থান নেওয়া মানে তারা আইন-আদালত মানেন না, আদালত অবমাননা করছেন। যারা আদালত মানে না, তারা যে কোনো সময় যে কোনো কাজ করতে পারে।

নিজেরা নিরাপত্তাহীনতায় ভোগার দাবি করে জিয়াউল হক মৃধা বলেন, জিএম কাদেরের লোকজন রাজপথে দাঁড়িয়ে মামলা প্রত্যাহার করার জন্য বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। অথচ মামলা করেছি আমি এবং মসিউর রহমান রাঙ্গা। তারা মামলা প্রত্যাহার করার জন্য আমাদের কাছে প্রস্তাব পাঠাতে পারতেন। তা না করে আদালতের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।

সংবাদ সম্মেলনে মসিউর রহমান রাঙ্গা বলেন, জাতীয় পার্টি পরিচালিত হচ্ছে দুটি গঠনতন্ত্র অনুযায়ী। কোথায় আছে একটি দল বা সংগঠন দুটি গঠনতন্ত্রের মাধ্যমে পরিচালিত হবে? গঠনতন্ত্রে ২০-এর ১(ক) ধারাটির মাধ্যমে মানবাধিকার ও মৌলিক অধিকার লঙ্ঘিত হয়। এই ধারার বলেই জিএম কাদের যা খুশি তাই করছেন।

advertisement