advertisement
advertisement
advertisement
advertisement

মুখের হাড় ভাঙা সেই সৌদি ডিফেন্ডারের সফল অস্ত্রোপচার

স্পোর্টস ডেস্ক
২৪ নভেম্বর ২০২২ ১২:০২ পিএম | আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ০৬:৫৭ পিএম
সৌদি আরবের ডিফেন্ডার ইয়াসির আল শাহরানি। ছবি: সংগৃহীত
advertisement

আর্জেন্টিনার বিপক্ষে ২-১ গোলে জয়ের ম্যাচে গুরুতর আঘাত পান সৌদি আরবের ডিফেন্ডার ইয়াসির আল শাহরানি। নিজেদের গোলরক্ষকের সঙ্গে ধাক্কা খাওয়ায় তার মুখের হাড় ভেঙে যায়। আর সে কারণে তাকে যেতে হয়েছে অস্ত্রোপচারের মধ্য দিয়ে। তবে সফল অস্ত্রোপচার শেষে তিনি সুস্থ আছেন বলে এক বিবৃতিতে জানিয়েছে সৌদি ফুটবল ফেডারেশন।

গত মঙ্গলবার ম্যাচ শেষে উন্নত চিকিৎসার জন্য সৌদি যুবরাজের ব্যক্তিগত বিমানে করে ইয়াসিরকে উড়িয়ে নেওয়া হয় সৌদি আরবের রাজধানী রিয়াদে। এরপর গতকাল বুধবার রাতে তার চোয়ালের অস্ত্রোপচার হয়।

advertisement

এর আগে গ্রিন ফ্যালকনরা এক বিবৃতিতে জানায়, সৌদি ডিফেন্ডারের জরুরি সার্জারি করাতে হবে, ‘ডিফেন্ডার শাহরানিকে দোহার হামাদ মেডিকেল সিটি থেকে রিয়াদের ন্যাশনাল গার্ড হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সেখানে তার ভেঙে যাওয়া মুখের হাড়ের সার্জারি করানো হবে।'

advertisement 4

পরে সৌদি ফুটবল ফেডারেশন জানিয়েছে, ইয়াসিরের (অগ্ন্যাশয় গ্রন্থির) সফল অস্ত্রোপচার হয়েছে। সৌদি দলের পক্ষ থেকে এখনো কিছু নিশ্চিত করা না হলেও আসর থেকে তিনি ছিটকে গেছেন বলেই মনে করা হচ্ছে।

ইয়াসির ম্যাচের দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ইনজুরিতে পড়েন। একের পর এক আক্রমণ করতে থাকেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। রক্ষণ সামলাতে ব্যস্ত ছিলেন মাঠে থাকা সৌদির ১১ জনই।

শেষ দিকে আর্জেন্টিনার একটি ক্রস ফেরাতে লাফিয়ে ওঠেন সৌদি গোলরক্ষক মোহামেদ আল ওয়াইস। তার হাঁটু লাগে ইয়াসিরের মুখে। মাটিতে লুটিয়ে পড়েন তিনি। নাক ও মুখ দিয়ে রক্তও বেরিয়ে আসে। পরে তাকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নেওয়া হয়।

advertisement