advertisement
advertisement
advertisement
advertisement

গোড়ালির ইনজুরিতে নেইমার, বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কা

স্পোর্টস ডেস্ক
২৫ নভেম্বর ২০২২ ০৮:২৬ এএম | আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১২:০৮ পিএম
ছবি- সংগৃহীত
advertisement

সার্বিয়ার বিপক্ষে ম্যাচে ডান পায়ের গোড়ালিতে মারাত্মক চোট পেয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এতে তার কাতার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ব্রাজিল। রিচার্লিসনের জোড়া গোলে সার্বিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছড়েছে তিতের শিষ্যরা। ম্যাচের প্রথমার্ধ অনেক সুযোগ কাজে লাগাতে না পারলেও বিরতির পর দারুণ দুটি গোলে জয় নিশ্চিত হয় দলটির। তবে জয়ের আনন্দ স্থায়ী হয়নি সেলেসাও শিবিরে। কারণ তাদের তারকা ফুটবলার নেইমার মারাত্মক চোটে পড়েছেন। ধারণা করা হচ্ছে, শেষবারের মতো বিশ্বকাপ খেলতে আসা নেইমারের ইনজুরি এতটাই গুরুতর যে তিনি দলের হয়ে বাকি ম্যাচগুলো খেলতে পারবেন না।

advertisement

খেলার ৮০ মিনিটে মাঠ ছাড়েন নেইমার। নেইমার যখন ম্যাচশেষে সাইডবেঞ্চে বসে ছিলেন, তখনই তার চোখেমুখে স্পষ্ট হয়েছে ইনজুরির যন্ত্রণা। দল যখন জয় উদযাপনের অপেক্ষা করছিল, তখন ব্রাজিলের মেডিকেল টিম তার প্রাথমিক চিকিৎসা নিয়ে ব্যস্ত ছিল।

advertisement 4

ম্যাচশেষে ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লেসমার নেইমারের ইনজুরি নিয়ে বলেন, ‘নেইমারের ডান পায়ের গোড়ালি মচকে গেছে।  ওই অংশটি ফুলে গেছে। আমরা প্রাথমিকভাবে আইস ট্রিটমেন্ট দিয়েছি। এখন তার ফিজিক্যাল থেরাপি চলছে। ২৪ থেকে ৪৮ ঘণ্টা অপেক্ষার পরই জানা যাবে এ চোট কতটা মারাত্মক।

ব্রাজিলের পরবর্তী ম্যাচ আগামী ২৮ নভেম্বর সুইজারল্যান্ডের বিপক্ষে। আর গ্রুপ পর্বে তাদের শেষ ম্যাচ ২ ডিসেম্বর ক্যামেরুনের বিপক্ষে। আপাতত অবস্থা যা, তাতে তিনি মিস করতে পারেন পুরো বিশ্বকাপ।

advertisement