advertisement
advertisement
advertisement

রাজশাহীতে সংবাদ সম্মেলনে অভিযোগ
বোমা ফাটাচ্ছে আ.লীগ, মামলা বিএনপির নামে

রাজশাহী ব্যুরো
২৫ নভেম্বর ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ০৯:১৭ এএম
advertisement

রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগে প্রতিটি থানার পুলিশ দলটির নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি করছে বলে অভিযোগ করেছেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। তিনি বলেন, ‘আওয়ামী লীগের লোকজন কোথাও অকারণে বোমা ফাটাচ্ছে, বোমা রেখে দিচ্ছে। অতঃপর বিএনপির নামে সাজানো মামলা দেওয়া হচ্ছে। লোকজন জানতেও পারছে না, কী কারণে মামলা হয়েছে।’

advertisement

গতকাল বৃহস্পতিবার রাজশাহী নগরের একটি রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে মিজানুর রহমান এসব

advertisement 4

কথা বলেন। আগামী ৩ ডিসেম্বর অনুষ্ঠেয় গণসমাবেশ কেন্দ্র করে রাজশাহী বিভাগে ‘গায়েবি মামলা ও নেতাকর্মীদের আটক, পুলিশি হয়রানি, হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে’ এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ এমপি বলেন, পুলিশ যেভাবে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে যাচ্ছে, সেখানে পুলিশ সাক্ষী, পুলিশই বাদী। দেশের আইন সবার জন্য সমান। এর জন্য পুলিশকে আইনের আওতায় আসতে হবে। আগামী ৩ ডিসেম্বর জনগণ কোনো বাধাই মানবে না। রাজশাহী মাদ্রাসা মাঠ জনতার জোয়ারে পরিণত হবে।

হারুনুর রশিদ এমপি বলেন, জনগণকে হয়রানি ও মানবাধিকার লঙ্ঘন বন্ধ না করলে পুলিশ বাহিনীও নিষেধাজ্ঞায় পড়তে পারে। তিনি বলেন, হামলা-মামলা ও পরিবহন ধর্মঘট দিয়ে বিএনপির গণসমাবেশ ঠেকানো যাবে না। হাজার হাজার মানুষ পায়ে হেঁটে মিছিল করতে করতে এসে রাজশাহীতে জমায়েত হবে।

এ সময় দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, গণসমাবেশ কেন্দ্র করে পুলিশ ৬৬টি থানায় ৪৪টি মামলা করেছে। মামলাগুলোতে একই ধরনের অভিযোগের কথা বলা হয়েছে, যা সাজানো। মামলা দিয়ে রাজশাহীর গণসমাবেশের জনস্রোত ঠেকানো যাবে না বলেও তিনি হুশিয়ারি দেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য শাহজাহান মিয়া, বিএনপির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহসম্পাদক শফিকুল হক মিলন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এরশাদ আলী ঈশা, যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, সদস্যসচিব মামুনুর রশিদ প্রমুখ।

advertisement