advertisement
advertisement
advertisement

নয়াপল্টনে সমাবেশের নামে বিএনপির উদ্দেশ্য ভিন্ন : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
৩০ নভেম্বর ২০২২ ০২:৪৯ পিএম | আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ০৪:৩৬ পিএম
ড. হাছান মাহমুদ
advertisement

গণ্ডগোল লাগানোর জন্যই বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ বুধবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি বইয়ের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় তিনি এ সব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির উদ্দেশ্য হচ্ছে বিশৃঙ্খলা সৃষ্টি করা। আর বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই তারা নয়াপল্টনে সমাবেশ করতে চাচ্ছে। তারা ডিএমপির অনুমতি প্রত্যাখ্যান করেছে। এর মাধ্যমেই প্রমাণ হয় সমাবেশের আড়ালে তাদের ভিন্ন উদ্দেশ্য রয়েছে।

advertisement

তিনি বলেন, সবসময় বড় সমাবেশ খোলা মাঠে হয়। সারা বাংলাদেশে তারা খোলা মাঠে সমাবেশ করেছে। ঢাকা শহরে নয়াপল্টনের সামনে যেখানে ৩০ থেকে বড়জোর ৫০ হাজার মানুষ ধরবে, সেখানে তারা যেভাবে বলছে আট-দশ লাখ মানুষের সমাবেশ ঘটাবে।  

advertisement 4

তিনি আরও বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে যাতে তারা নির্বিঘ্নে সমাবেশ করতে পারে, তাই ৮ তারিখে ছাত্রলীগের সম্মেলন ছিল সেটি এগিয়ে ৬ তারিখে আনা হয়েছে। কিন্তু তাদের উদ্দেশ্য তো ভিন্ন, একটি গণ্ডগোল লাগানো। সরকার তো সারাদেশ থেকে অগ্নি সন্ত্রাসীদের জড়ো করে রাজধানীতে একটি বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য অনুমতি দিতে পারে না।’

ড. হাছান মাহমুদ বলেন, অবশ্যই জনগণের জান-মালের নিরাপত্তা বিধান করার স্বার্থে সরকারকে ব্যবস্থাগ্রহণ করতে হয়। এক্ষেত্রেও তারা যদি চূড়ান্তভাবে প্রত্যাখ্যান করে নয়া পল্টনে সমাবেশ করতে তাদের অবস্থান ব্যক্ত করে, সেক্ষেত্রে সরকার এবং আওয়ামী লীগ নিজেদের অবস্থান ব্যক্ত করবে।

advertisement