advertisement
advertisement
advertisement

মানবাধিকার কমিশনের দায়িত্বে কামাল উদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক
৯ ডিসেম্বর ২০২২ ০৯:৩৯ পিএম | আপডেট: ৯ ডিসেম্বর ২০২২ ০৯:৩৯ পিএম
কামাল উদ্দিন আহমেদ
advertisement

জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সচিব কামাল উদ্দিন আহমেদ। গতকাল বৃহস্পতিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ নিয়োগ দিয়েছেন। আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, মানবাধিকার কমিশনে নতুন চেয়ারম্যান, সার্বক্ষণিক সদস্য ও নতুন পাঁচ অবৈতনিক সদস্য নিয়োগ পেয়েছেন। এর মধ্যে সার্বক্ষিণক সদস্য হয়েছেন সাবেক সচিব মো. সেলিম রেজা।

advertisement

কমিশনের নতুন পাঁচ অবৈতনিক সদস্য হলেন- সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আমিনুল ইসলাম, খাগড়াছড়ি চেম্বার্স অব কমার্সের সভাপতি কংজুরি চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য বিশ্বিজৎ চন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উইম্যান অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের অধ্যাপক তানিয়া হক ও সুপ্রিম কোর্টের আইনজীবী কাওসার আহমেদ।

advertisement 4

এদিকে দায়িত্ব পেয়ে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমের স্থলাভিষিক্ত হলেন কামাল উদ্দিন আহমেদ। তিনি আগের মেয়াদে কমিশনের সার্বক্ষিণক সদস্য ছিলেন। নতুন চেয়ারম্যান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন বিচারকের বেতন, ভাত ও অন্যান্য সুবিধা পাবেন।

advertisement