advertisement
advertisement
advertisement

আজ থেকে চলবে টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ

নিজস্ব প্রতিবেদক
১৩ জানুয়ারি ২০২৩ ১২:০৪ এএম | আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ০৯:২৭ এএম
টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ। ছবি: সংগৃহীত
advertisement

অবশেষে টেকনাফ থেকে সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দিয়েছে প্রশাসন। অনুমতি পাওয়ায় আজ শুক্রবার থেকে টেকনাফের দমদমিয়া জাহাজ ঘাট থেকে পর্যটকবাহী জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে যাবে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসনের এক বৈঠকের পর চূড়ান্তভাবে জাহাজ চলাচলের অনুমতি দিয়েছেন জেলা প্রশাসক মো. শাহীন ইমরান।

advertisement

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক আবু সুফিয়ান জানান, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আজ প্রথম দিন দুটি জাহাজ চলাচল শুরু করবে। এই দুই জাহাজের চলাচলে পরিস্থিতি ইতিবাচক পেলে পরদিন থেকে চলাচলের জন্য অন্যান্য জাহাজগুলোকে অনমুতি দেওয়া হবে। বৈঠকে জাহাজ মালিক, টুয়াক নেতারাসহ পর্যটন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

advertisement 4

বৈঠক শেষে সেন্টমার্টিনগামী জাহাজ মালিক সমিতি স্কোয়াবের সভাপতি তোফায়েল আহমদ জানিয়েছেন, মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী জাহাজ চলাচল সংক্রান্ত বৈঠক আহ্বান করে জেলা প্রশাসন। সন্ধ্যায় বৈঠকে প্রশাসন ও জাহাজ মালিকের এ সংক্রান্ত আলোচনা হয়। আলোচনার পর জাহাজ চলাচলে আনুষ্ঠানিক অনুমতি দেওয়া হয়।

নাব্যতা সংকটের কথা বলে পর্যটন মৌসুমের শুরুতে গত অক্টোবরে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেয়নি প্রশাসন। কিন্তু কক্সবাজার ও চট্টগ্রাম থেকে কর্ণফুলি এক্সপ্রেস, বে ওয়ান ও বার আউলিয়া নামের তিনটি জাহাজ চলাচল করে। এই তিন জাহাজে পর্যটক হয়রানির অভিযোগ করা হয়। এদে অভিযোগ উঠে, এই তিন জাহাজের সংশ্লিষ্টরা ষড়যন্ত্র করে নাব্যতা সংকটের অজুহাত তুলে টেকনাফ থেকে জাহাজ চলাচল করতে দেয়নি।

advertisement