ভেঙে গেল এলডিপি, নতুন নেতৃত্বে আব্বাসি-সেলিম

নিজস্ব প্রতিবেদক
১৮ নভেম্বর ২০১৯ ১২:১৪ | আপডেট: ১৮ নভেম্বর ২০১৯ ১৫:৪৫
আব্দুল করিম আব্বাসি ও শাহাদাত হোসেন সেলিম

বিএনপির সাবেক নেতা কর্নেল (অবসরপ্রাপ্ত) অলি আহমদের দল লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আনুষ্ঠানিকভাবে ভেঙে গেল আজ। আব্দুল করিম আব্বাসিকে সভাপতি ও শাহাদাত হোসেন সেলিমকে সদস্য সচিব করে দলের আরেকটি নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরম খাঁ হলে এলডিপির ব্যানারে ‘সাম্প্রতিক প্রেক্ষাপট নিয়ে’ এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

এর আগে রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে নতুন অংশের কমিটির বিষয়ে জানান এলডিপির সাবেক সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

গত ৯ নভেম্বর রাতে এলডিপি নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে অলি আহমদ সভাপতি ও রেদোয়ান আহমেদ মহাসচিব হিসেবে পুনর্নির্বাচিত হন। তবে ওই কমিটিতে সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমকে বাদ দেওয়া হয়।

গত সাত মাস ধরে দলের কোনো কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত না থাকার অভিযোগে দলটির ঘোষিত এই কমিটিতে সেলিমকে রাখা হয়নি বলে জানানো হয়। তবে তাকে বাদ দেওয়ার পর দলটির ভেতর সংকট তৈরি হয়।

এদিকে গত ২৬ জুন দলের প্রেসিডিয়াম সদস্য পদ থেকে পদত্যাগ করেন আবদুল করিম আব্বাসি। এলডিপির নতুন অংশের বেশ কয়েক নেতা খুব শিগগিরই বিএনপিতে যোগ দেবেন বলে রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন রয়েছে।