advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মা বিদিশার সঙ্গে থাকতে চান এরিক

নিজস্ব প্রতিবেদক
১৯ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ নভেম্বর ২০১৯ ০০:০৪
advertisement

নিজ বাড়িতে নিরাপত্তাহীনতার অভিযোগ এনে মা বিদিশাকে পাশে চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন হুসেইন মুহম্মদ এরশাদপুত্র শাহতা জারাব এরিক। গতকাল সোমবার বিকালে গুলশান থানায় করা এই জিডিতে এরিক তার বারিধারার প্রেসিডেন্ট পার্ক বাড়িতে মা বিদিশাকে রাখতে চাওয়ার কথা জানিয়েছেন। এরিকের নিরাপত্তা নিয়ে গণমাধ্যমে উদ্বেগ জানানোর পাঁচ দিনের মধ্যে জিডি করা হয়।

গুলশান থানার ওসি মো. কামরুজ্জামান বলেন, বিদিশার সঙ্গে এসে এরিক জিডি করেছেন। এ সময় তিনি (এরিক) বলেছেন, তিনি অসুস্থ বিধায় তার মাকে নিয়ে থাকতে চান।

চাচা জিএম কাদেরের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ তুলে জিডিতে এরিক লিখেছেন, আমি ১৪ নভেম্বর মা বিদিশা

এরশাদকে আমার নিজ বাড়ি প্রেসিডেন্ট পার্কে নিয়ে আসি। যেহেতু আমি প্রাপ্তবয়স্ক, তাই স্বাধীন মত প্রকাশ করতে পারি। এখন থেকে আমি ও আমার মা আমার নিজ বাড়িতে বসবাস করব। জিডিতে ইংরেজিতে সই করেছেন এরিক। এ বিষয়ে জানতে চাইলে বিদিশা গণমাধ্যমকে বলেন, আমি এ বিষয়ে আর কিছু বলব না, যা খুশি লিখেন।

এরশাদের মৃত্যুর পর থেকে বারিধারার ‘প্রেসিডেন্ট পার্ক’-এ থাকা এরিকের সঙ্গে গত বৃহস্পতিবার রাতে ওঠেন বিদিশা। ওই ভবনের পাঁচ তলার একটি ফ্ল্যাটে থাকেন এরিক। এরিকের দায়িত্ব নিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি এরশাদ ও তার দ্বিতীয় স্ত্রী বিদিশার লড়াই আদালতে গড়িয়েছিল।

২০০৫ সালে তাদের বিচ্ছেদের পর আদালতের মাধ্যমে এরিকের দায়িত্ব পান এরশাদ। বারিধারার বাড়িতে এরিককে নিয়ে থাকতেন তিনি। এরশাদ তার মৃত্যুর আগে এরিকের ভরণপোষণের জন্য ট্রাস্ট গঠন করে যান।

বিদিশার অভিযোগ, ছেলেকে দেখতে যেতে চাইলেও প্রেসিডেন্ট পার্কে ঢুকতে তাকে বাধা দেওয়া হতো। বাধা দেওয়ার বিষয়টি স্বীকার করে এরশাদের ভাতিজা ও জাতীয় পার্টির সভাপতিম-লীর সদস্য খালেদ আখতার বলেন, জীবদ্দশায় এরশাদ চাইতেন না যে বিদিশা এই বাড়িতে আসুক।

এদিকে রবিবার বিকালে বিদিশা তার ফেসবুকে পেজে এরিকের একটি ভিডিও আপলোড করেন। তাতে এরিককে স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশে বলতে দেখা যায়- প্রিয় হোম মিনিস্ট্রি আঙ্কেল, আমি এরিক বলছি। আমাকে নির্যাতন করা হয়েছে। আমাকে খেতে দেওয়া হতো না। আমার লিগ্যাল গার্জিয়ান আমার চাচা জিএম কাদের না, আমার মা। সে ক্ষেত্রে ওনার (জিএম কাদের) তো কোনো রাইট নাই, আমাদের এ রকম টর্চার করার।

এরিককে নিয়ে বিদিশার অভিযোগের তীর এরশাদের ভাই ও জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরের দিকে। তবে তার অনুসারী জাতীয় পার্টি নেতারা সেই অভিযোগ অস্বীকার করে আসছেন।

advertisement