advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

টিসিবির পেঁয়াজ বিক্রির লাইনে মেয়র আরিফ

সিলেট ব্যুরো
১৯ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ নভেম্বর ২০১৯ ০০:৩০
advertisement

সিলেটে টিসিবির ট্রাক থেকে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে গিয়ে ধাক্কাধাক্কির সময় পুলিশের মিসফায়ারে চন্দ্রকান্ত সিংহ নামে এক পথচারী গুলিবিদ্ধ হয়েছেন। অন্য একটি ট্রাক থেকে সাধারণ মানুষের সঙ্গে দাঁড়িয়ে পেঁয়াজ সংগ্রহ করে আলোচনার জন্ম দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এটি পেঁয়াজের দরবৃদ্ধির প্রতিবাদ বলে দাবি করেন তিনি।

গত শুক্রবার ভারত থেকে অবৈধপথে আসা এক ট্রাক পেঁয়াজসহ দুজনকে আটক করে র‌্যাব-৯। কথা ছিল এ পেঁয়াজ নিলামে উঠবে। কিন্তু শেষ পর্যন্ত নিলামের বদলে জব্দ করা ৭ হাজার ২শ কেজি পেঁয়াজ টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রির সিদ্ধান্ত হয়। গতকাল সোমবার সকাল ১০টা থেকে সিলেট নগরের কবি নজরুল অডিটোরিয়াম এলাকা, কিন ব্রিজের মোড় ও বঙ্গবীর রোডের মার্কাস পয়েন্টে ৩টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়। নির্ধারিত সময়ের অনেক আগে থেকেই লোকে লোকারণ্য হয়ে ওঠে পেঁয়াজ বিক্রির পয়েন্টগুলো।

সিলেট কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) রিতা আক্তার জানান, কবি নজরুল অডিটোরিয়াম এলাকায় শৃঙ্খলা বজায় রাখার জন্য পুলিশ ৫ জন করে ক্রেতাকে গেট দিয়ে ভেতরে প্রবেশের সুযোগ দিচ্ছিল। এর মধ্যে পেছন থেকে ধাক্কাধাক্কি শুরু হলে পুলিশ বাধা দেয়। এ সময় শটগানের গুলিতে এক পথচারী আহত হন। এ ছাড়া ধাক্কাধাক্কিতে আরও কয়েকজন আহত হয়েছেন। অসাবধানতাবশত শটগান থেকে গুলি বের হয় বলে পুলিশ জানায়। গুলিতে আহত পথচারী চন্দ্রকান্ত সিংহকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে কিন ব্রিজ পয়েন্টে টিসিবির পেঁয়াজ বিক্রির লাইনে দাঁড়িয়ে

যান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, সাধারণ মানুষের কাতারে এসে পেঁয়াজ কিনতে আসা তার প্রতীকী প্রতিবাদ। তিনি পেঁয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোর দাবি জানান।

তবে সিলেট সিটি করপোরেশন এলাকায় পেঁয়াজের এমন ঊর্ধ্বগতিতে মেয়রের করণীয় কিÑ এমন প্রশ্ন মেয়রকে করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

advertisement